বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৮:১২ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

উখিয়ার ক্যাম্পে ২৪ ঘণ্টায় আরেক রোহিঙ্গা যুবক খুন

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩
উখিয়ার ক্যাম্পে ‘আরসা-আরএসও’ সংঘর্ষে ২ রোহিঙ্গা শিশু গুলিবিদ্ধ




কক্সবাজারের উখিয়ার বালুখালী ৯ নম্বর শরণার্থী শিবিরে মাহবুবুর রহমান নামে এক রোহিঙ্গা যুবককে হত্যা করেছে দুষ্কৃতকারীরা। গতকাল বুধবার (১৫ মার্চ) দিনগত রাতে তাকে খুন করা হয়। আজ বৃহস্পতিবার সকাল ৮টার দিকে তার হাত-মুখ বাঁধা মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহত মাহবুবুর রহমান (৩০) উখিয়ার ক্যাম্প-৮ এর ইস্ট এলাকার বাসিন্দা। এর আগে গতকাল বুধবার (১৫ মার্চ) সকালে দুর্বৃত্তদের গুলিতে মোহাম্মদ রশিদ (৩৫) নামে এক রোহিঙ্গা স্বেচ্ছাসেবক খুন হন। গত ২৪ ঘণ্টার মাথায় দুষ্কৃতকারীদের হাতে দুই রোহিঙ্গা খুন হলো।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, ‘৯ নম্বর ক্যাম্পে এক যুবকের রক্তাক্ত মরদেহ পড়ে থাকার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। সেখান হাত-মুখ বাঁধা জবাই করা মরদেহ পাওয়া যায়। দুষ্কৃতকারীরা গতকাল বুধবার বিকেলে ওই যুবককে অপহরণ করে ৯ নম্বর ক্যাম্পে নিয়ে যায় এবং সেখানে গভীর রাতে তাকে খুন করে মরদেহ ফেলে যায়।’

মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলেও জানান ওসি।

উল্লেখ্য, গত কয়েক মাস ধরে ক্যাম্পে অস্থিরতা বিরাজ করছে। দুর্বৃত্তদের হাতে একাধিক রোহিঙ্গা নেতা ও স্বেচ্ছাসেবকসহ সাধারণ রোহিঙ্গা নাগরিক খুন হচ্ছে।

গতকাল বুধবার (১৫ মার্চ) ভোরে রশিদ নামে এক রোহিঙ্গা স্বেচ্ছাসেবককে সন্ত্রাসীরা গুলি করে হত্যা করে। এর আগে ৫ মার্চ বালুখালী এলাকার ১১ নম্বর ক্যাম্পে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে প্রায় তিন হাজার বাড়ি পুড়ে গেছে। পরের দিন ৬ মার্চ আরসা নেতা ডাক্তার ওয়াক্কাস, ৭ মার্চ কুতুপালং ক্যাম্পে রোহিঙ্গা মাঝি সৈয়দ হোসন দুষ্কৃতকারীদের হাতে নিহত হয়।









আরো খবর: