মঙ্গলবার, ২৮ মার্চ ২০২৩, ০৩:১৩ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবক খুন

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ১৯ মার্চ, ২০২৩
উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবক খুন


কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা আশ্রয়শিবিরে যুবককে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। পুলিশের ধারণা, রোহিঙ্গা আশ্রয়শিবিরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রত্যাবাসন বিরোধী গ্রুপ এই কাজ করেছে। আজ শনিবার (১৮ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী ১২ নম্বর রোহিঙ্গা আশ্রয়শিবিরের জি-৭ ব্লকে এ ঘটনা ঘটে।

নিহতের নাম মোহাম্মদ মাহবুব ওরফে হাফেজ মাহবুব (২৭)। তিনি উখিয়ার ময়নারঘোনা ১৯ নম্বর রোহিঙ্গা আশ্রয়শিবিরের ডি-৯ ব্লকের বাসিন্দা সৈয়দ আমিনের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, শনিবার সন্ধ্যায় বালুখালী ১২ নম্বর রোহিঙ্গা আশ্রয়শিবিরের জি-৭ ব্লকে স্থানীয়দের সঙ্গে আলাপ করছিলেন নিহত মাহবুব। ওই সময় পাঁচ থেকে সাত  মুখোশধারী সেখান থেকে তাকে তুলে নিয়ে যায়। কিছুদূর নেওয়ার পর দুর্বৃত্তরা মাহবুবকে গুলি করে। খবর পেয়ে এপিবিএন পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে দুর্বৃত্তরা সেখান থেকে পালিয়ে যায়।

ওসি বলেন, ‘গুলিবিদ্ধ মাহবুবকে স্থানীয়রা উদ্ধার করে বালুখালী ১২ নম্বর আশ্রয় শিবির সংলগ্ন এমএসএফ হাসপাতালে নিয়ে যায়। এ সময় সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠালে সেখানকার জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’

শেখ মোহাম্মদ আলী আরও বলেন, ‘নিহত মাহবুব রোহিঙ্গা আশ্রয় শিবিরে অপরাধকর্মের বিরোধিতা ও স্থানীয় প্রশাসনকে তথ্য দিয়ে সহায়তা করত। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, রোহিঙ্গা আশ্রয়শিবিরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রত্যাবাসন বিরোধী গ্রুপ এ কাজ করেছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলেও জানান ওসি।



আরো খবর: