শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

উই আর ভেরি হ্যাপি – DesheBideshe

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩


ঢাকা, ২৩ সেপ্টেম্বর – বাংলাদেশের গণতান্ত্রিক নির্বাচন প্রক্রিয়ায় বাধাদানকারী ব্যক্তিদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞা আরোপের পদক্ষেপ যুক্তরাষ্ট্র কার্যকর করায় সন্তোষ প্রকাশ করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থানরত পররাষ্ট্রমন্ত্রী তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় বলেন, উই আর ভেরি হ্যাপি। ভিসানীতি নিয়ে তারা আমাদের বলেছে, আমরা যে নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন করতে চাই, সেটা যেন সত্যিকারের সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়। যারা নির্বাচনে বাধা দেবে, তাদের উপর তারা ভিসানীতি প্রয়োগ করবে। আমরা আশা করি, ভিসানীতির ফলে কেউ নির্বাচনে বাধা দেবে না।

এক্ষেত্রে সরকারের পক্ষ থেকে বাধা আসার কোনো ‘প্রশ্নই ওঠে না’ উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, আমরা সরকারের পক্ষ থেকে কেন বাধা দিব? পাগল নাকি। আমরা এতদিনে তৈরি করেছি ফি ফেয়ার ইলেকশন করার জন্য, আমরা ব্যালট বাক্স তৈরি করেছি পার্মানেন্ট ব্যালেট তৈরি করেছি, বিএনপি’র মত ১ কোটি ২৩ লাখ ভুয়া ভোট যাতে না হয়,ব্যালেট বক্স তৈরি করছে যাতে বিএনপির মতো রাতে অন্ধকারে কেউ ভোট দিতে না পারে। আমরা চাই ভালো ইলেকশন।

‘আমেরিকা বলেছে যারা ইলেকশন বানচাল করার চেষ্টা করবে,তাদের শাস্তি দেবে, ভিসা নিষেধাজ্ঞা দেবে, খুব ভালো। ভিসা নিষেধাজ্ঞাকে আমরা স্বাগত জানাই’, বলেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ২৩ সেপ্টেম্বর ২০২৩


আরো খবর: