শিরোনাম :
পেকুয়ায় গরুর খামার ও মুরগীর ফার্মে বিদ্যুৎ ষ্পৃষ্ঠে দুই যুবকের মৃত্যু মহেশখালীতে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উপবৃত্তির টাকা আত্মসাৎ, শিক্ষকসহ আটক-২ রামুতে পর্নোগ্রাফি ও ধর্ষণ মামলার আসামী পুলিশের হাতে আটক সিনহা হত্যায় জড়িত নয় ওসি প্রদীপ, দাবি আইনজীবীর চকরিয়ায় মহাসড়কে ইজিবাইক উল্টে গৃহবধুর মৃত্যু নাফ নদের চর হতে আরও এক শিশুর লাশ উদ্ধার উখিয়ায় ইয়াবাসহ রোহিঙ্গা নারী আটক উখিয়ায় ইয়াবা ও নগদ টাকাসহ চার মাদক কারবারি আটক: সিএনজি ও মোটরসাইকেল জব্দ চকরিয়ায় সব পর্যটন স্পট কমিনিউটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে দুইদফায় স্থগিত হলো চকরিয়া পৌরসভা নির্বাচন হতাশায় ভোটার, খরচের খাতা দীর্ঘ হচ্ছে প্রার্থীদের!
রবিবার, ১৩ জুন ২০২১, ১১:৫৫ অপরাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

ঈদগাঁওতে গরু শো ও মাইকিং !

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ১৩, ২০১৮ ৮:৪৫ পূর্বাহ্ণ | সম্পাদনা: মে ১৩, ২০১৮ ৮:৪৫ পূর্বাহ্ণ

আতিকুর রহমান মানিক::

কক্সবাজার সদরের বৃহত্তর ঈদগাঁওতে গোশত বিক্রির জন্য অভিনব পদ্ধতিতে “গরু শো” ও মাইকিং করছে কসাইরা। আস্ত গরু পিকআপ-ট্রাকে তোলে একাধিক মাইক বেঁধে বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে কান ঝালা-পালা মাইকিং করে এ গরু প্রদর্শনী ও গরু এ্যানাউন্স চলছে প্রায় সময়।
রবিবার বিকালেও ঈদগাঁও বাজার ও বিভিন্ন এলাকায় মোবাইল কয়েকটি পিকআপে এরকম গরু প্রদর্শনী করতে দেখা গেছে। কানফাটানো মাইকিং এ গরুর হা-বিতং বর্ননা, কান্ট্রি অফ অরিজিন (মায়ানমার-ভারত), গোস্তের কোয়ালিটি ও অন্যান্য গুনাগুন করতে দেখা গেছে। চলার পথে জনসমাবেশস্হলে বেশ কিছুক্ষন গরুবাহী গাড়ি দাঁড় করিয়ে রেখে জনগনকে দেখানো হচ্ছে। জালালাবাদ ফরাজী পাড়ার জিয়াউল হক জানান, ঈদগাঁও বাজার ছাড়াও বাসষ্টেশন, কলেজ গেইট, বংকিম বাজার, পোকখালী মুসলিম বাজার, মাইজ পাড়া বশিরের দোকান পয়েন্ট, ফরাজী পাড়া ব্রীজঘাট ও লরাবাকসহ আরো বিভিন্ন পয়েন্টে একাধিক কসাই সিন্ডিকেট গরু-মহিষ জবাই করে আসছে। তাই ক্রেতা আকর্ষনের জন্য প্রতিযোগিতার ফল এ মাইকিং ও গরু প্রদর্শনী। জবাইয়ের জন্য উপযুক্ত গরুর প্রাপ্তি সাপেক্ষে অনেক সময় গভীর রাতেও মাইকিং শুরু হয় বলে জানান কসাই হামিদ উল্লাহ। বিপুল জনসংখ্যা অধ্যুষিত বৃহত্তর ঈদগাঁওতে প্রায় ডজনখানেক কসাই সিন্ডিকেটের অভিনব এই গরু শো ও মাইকিংয়ে রাত-বিরাতে জনগনের কান ঝালাপালা হলেও এসব যেন দেখার কেউ নেই।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::