বুধবার, ২৬ জুন ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ইস্তাম্বুলে গির্জায় বন্দুক হামলায় নিহত ১

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ২৯ জানুয়ারি, ২০২৪
ইস্তাম্বুলে গির্জায় বন্দুক হামলায় নিহত ১


আঙ্কারা, ২৯ জানুয়ারি – তুরস্কের ইস্তাম্বুলে এক ক্যাথলিক গির্জায় হামলায় একজন নিহত হয়েছেন। এই ঘটনায় জঙ্গিগোষ্ঠী আইএসের দুজন সদস্যকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। তবে আইএসের পক্ষ থেকে এখনো হামলার দায়স্বীকার করা হয়নি।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, সান্তা মারিয়া নামে ওই গির্জায় তখন একটি ধর্মীয় অনুষ্ঠান চলছিল। রোববার স্থানীয় সময় সকাল ১১টা ৪০ মিনিট নাগাদ আক্রমণকারীরা ঢোকে। আক্রমণকারীদের মুখ ছিল মুখোশে ঢাকা।

তুরস্কের কর্মকর্তারা জানিয়েছেন, আক্রমণকারীদের গুলিতে একজন মারা গেছেন। সেই সময় প্রার্থনায় ৪০ জন অংশ নিয়েছিলেন। ঘটনায় কতজন আহত হয়েছেন তা জানানো হয়নি। কী অস্ত্র ব্যবহার করা হয়েছে, সেটাও বলা হয়নি।

কর্মকর্তারাদের দাবি , আক্রমণের ধরন দেখে মনে হচ্ছে, নির্দিষ্ট একজনকেই হত্যা করতে চাওয়া হয়েছিল। এটা ক্যাথলিক চার্চের বিরুদ্ধে কোনো আক্রমণ নয়।

মধ্যরাতে তুর্কি স্বরাষ্ট্রমন্ত্রী জানান, আইএসের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। তদের একজন তাজিকিস্তান ও অন্যজন রাশিয়ার বাসিন্দা। পুলিশ ৩০টি জায়গায় তল্লাশি চালিয়েছে, ৪৭ জনকে আটকও করেছিল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা কখনই এই ধরনের ঘটনা বরদাস্ত করব না। আমাদের দেশে শান্তি বিঘ্নিত করা যাবে না। জঙ্গি ও তাদের সহযোগীদের, জাতীয় ও আন্তর্জাতিক অপরাধী গোষ্ঠীগুলির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবেই।’

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ান মৃতের পরিবারের কাছে শোকপ্রকাশ করে বলেছেন, ‘অপরাধীরা শাস্তি পাবেই।’

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২৯ জানুয়ারি ২০২৪

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::ইস্তাম্বুলে গির্জায় বন্দুক হামলায় নিহত ১ first appeared on DesheBideshe.



আরো খবর: