শিরোনাম :
জেলে পরিবারে চলছে নিরব দুর্ভিক্ষ কুতুবদিয়া থানার নতুন ওসি হিসেবে যোগদান করলেন ওমর হায়দার কক্সবাজারে বৃহস্পতিবার ৫৯ জনের করোনা শনাক্ত কক্সবাজারে রোহিঙ্গাদের পাসপোর্ট দেয়ায় ৩ পুলিশ পরিদর্শকসহ ১৭ জনের নামে মামলা সৌদিতে কারগাড়ির চাপায় চকরিয়ার যুবক নিহত, বাড়িতে শোকের মাতম চকরিয়ায় যাত্রীবেশী দুর্বৃত্তদের ছুরিকাঘাতে টমটম চালক খুন জেলা আওয়ামী লীগের সঙ্গে ভুল বুঝাবুঝির অবশান, শেষে চকরিয়ায় এমপি জাফর ও লিটুকে গণসংবর্ধনা চকরিয়ায় বনের উপর নির্ভশীল ভিসিএফ সদস্যদের মধ্যে ক্ষুদ্র মূলধনের ২২ লক্ষ টাকা অনুদান বিতরণ টেকনাফে মাদক কারবারীর বাড়ি থেকে ইয়াবাসহ রোহিঙ্গা আটক চকরিয়ায় ২ হাজার ৪শ ইয়াবাসহ পাচারকারী ৩ নারী আটক
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৮:০২ পূর্বাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

ইসলামিক ফাউন্ডেশনের সুপারভাইজারের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির ও অনিয়মের অভিযোগ, আদালতে মামলা

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ১৪, ২০১৮ ১০:০৪ পূর্বাহ্ণ | সম্পাদনা: মে ১৪, ২০১৮ ১০:০৪ পূর্বাহ্ণ

ফারুক আহমদ, উখিয়া ::
ইসলামিক ফাউন্ডেশনের সুপারভাইজার নুরুল ইসলামের বিরুদ্ধে পাহাড় সমান অভিযোগ উঠেছে। শিক্ষকদের কাছ থেকে অতিরিক্ত উৎকোচ আদায় সহ হয়রানী এবং নারী শিক্ষকদের শীলতাহানি ও নারী কেলেংকারীর ঘটনা নিয়ে উক্ত সুপারভাইজারের বিরুদ্ধে আদালতে মামলা পর্যন্ত দায়ের করা হয়েছে। ইসলামিক ফাউন্ডেশনের জেলা ফিল্ড সুপারভাইজার ফজলুল করিম ঘটনার সত্যতা শিকার করে বলেন, বিষয়টি আমরা শুনেছি। এ নিয়ে তদন্ত হচ্ছে। অভিযোগ সত্য প্রমাণিত হলে তার বিরুদ্ধে দাপ্তরিক ব্যবস্থা নেওয়া হবে।
জানা যায়, ইসলামি ফাউন্ডেশনের মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম কর্মসূচীতে উখিয়ায় সুপারভাইজার হিসাবে দায়িত্বরত ছিলেন, নুরুল ইসলাম। ২০১৫ সাল থেকে ২০১৭সাল পর্যন্ত দায়িত্বপালনকালে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ছিল তার বিরুদ্ধে। উপজেলার ৫টি ইউনিয়নে ১৪০টি কেন্দ্র রয়েছে।
অভিযোগে জানা যায়, ভালুকিয়াবাজার পাড়া সহজ কোরআন শিক্ষা কেন্দ্রের শিক্ষক মোহাম্মদ ইসমাঈল উদ্দিন দক্ষিণ সোনার পাড়া কেন্দ্রের শিক্ষক মোজাম্মেল হক ও সোনাইছড়ি কেন্দ্রের শিক্ষক মোহাম্মদ অলি উল্লাহর কাছ থেকে বিভিন্ন অজুহাত দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। এছাড়াও ছোট ইনানী প্রাক-প্রাথমিক শিক্ষা কেন্দ্রের জমিলা আক্তারকে অহেতুক হয়রানী করে টাকা দাবী করার অভিযোগ রয়েছে। এমনকি প্রত্যেক শিক্ষকের কাছ থেকে ব্যাংক একাউন্ট করার নামে দেড় হাজার টাকা করে আদায় করেছে।
দায়িত্বশীল সূত্রে জানা যায়, তার এহেন লাগামহীন অনিয়ম দুর্নীতির কারণে উখিয়া থেকে বদলী করে পেকুয়া উপজেলা দায়িত্ব দেওয়া হয়। সেখানেও সুপারভাইজার নুরুল ইসলাম একই কায়দায় তার কর্মকান্ড শুরু করে। একজন প্রাক-প্রাথমিক শিক্ষিকা জন্নাতুল ফেরদৌসকে অশালীন বাক্যউত্তি, অনৈতিক প্রস্তাব দেওয়ায় তার বিরুদ্ধে কক্সবাজার জেলা নারী ও শিশু নির্যাতন দমন আদালতে নুরুল ইসলামের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ ব্যাপারে জানতে চাইলে ইসলামিক ফাউন্ডেশনের কক্সবাজার উপ-পরিচালক সরওয়ার আক্তার জানান, বিষয়টি ফিল্ড সুপারভাইজার ভাল ভাবে জানবে। তার সাথে যোগাযোগ করার জন্য প্রতিবেদককে অনুরোধ করেন।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::

সর্বশেষ