শিরোনাম ::
জার্মানিতে বাড়িতে বিস্ফোরণ, আগুন পুড়ে মৃত্যু ৩ টেকনাফে র‍্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১ সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত উখিয়ার রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক উখিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী চশমা মার্কার সমর্থনে প্রচারণা উখিয়ায় হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ অস্ত্রসহ চার রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার মেরিন ড্রাইভে রেন্ট বাইক দুর্ঘটনায় সদ্য বিবাহিত পর্যটকসহ নিহত ২ কবর দেওয়ার চারদিন পর বৃদ্ধকে জীবিত উদ্ধার তারুণ্যের বার্তা নিয়ে মানুষের দ্বারে দ্বারে প্রার্থী ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক রাসেল আজ থেকে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী ইসরায়েলকে গাজায় আগ্রাসনের ‘অজুহাত’ করে দিয়েছে হামাস
সোমবার, ২০ মে ২০২৪, ০৮:১৭ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ইসরায়েলের হামলায় পরিবারের ৪২ সদস্যসহ ফিলিস্তিনি সাংবাদিক নিহত

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩
ইসরায়েলের হামলায় পরিবারের ৪২ সদস্যসহ ফিলিস্তিনি সাংবাদিক নিহত


জেরুজালেম, ০৮ নভেম্বর – ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় চলছে ইসরায়েলি বাহিনীর নারকীয় তাণ্ডব। আর এতে স্থানীয় বাসিন্দার পাশাপাশি প্রতিনিয়ত নিহত হচ্ছেন সাংবাদিক, চিকিৎসাকর্মীসহ জাতিসংঘের কর্মীরাও।

গাজায় ইসরায়েলি বিমান হামলায় আরও এক ফিলিস্তিনি সাংবাদিক নিহত হয়েছেন। এছাড়া একই হামলায় ওই সাংবাদিকের পরিবারের ৪২ জন সদস্যও নিহত হয়েছে। ফিলিস্তিনের বার্তা সংস্থা ওয়াফার বরাতে এ খবর জানিয়েছে বিবিসি।

ওয়াফা বলছে, গাজা নগরীর পশ্চিমে জেলেদের মাছ ধরার একটি বন্দরের কাছে মোহাম্মদ আবু হাসিরার বাড়ি লক্ষ্য করে বিমান হামলা চালায় ইসরাইল। এতে তিনি ও তার পরিবারের ৪২ সদস্য নিহত হয়েছেন। নিহতদের মধ্যে আবু হাসিরার ছেলে ও ভাইও রয়েছেন। ফিলিস্তিনি এই সংবাদ সংস্থার প্রতিবেদনে বলা হয়েছে, গত রোববার থেকে সোমবার মধ্যরাতে গাজা নগরীর পশ্চিমে আবু হাসিরার বাসভবন লক্ষ্য করে বোমা হামলা চালায় ইসরাইল। পরে মঙ্গলবার ধ্বংসস্তূপের নিচ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

এর আগে, গত বৃহস্পতিবার ফিলিস্তিনের সরকারি টেলিভিশনের খবরে বলা হয়, গাজা উপত্যকার দক্ষিণে ইসরাইলের বিমান হামলায় তাদের এক প্রতিনিধি নিহত হয়েছেন। সাংবাদিকদের অধিকার নিয়ে কাজ করা আন্তর্জাতিক সংস্থা কমিটি টু প্রটেক্ট জার্নালিস্ট (সিপিজে) বলছে, এক মাস আগে হামাস-ইসরাইল যুদ্ধ শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত গাজা উপত্যকা এবং ইসরাইল কমপক্ষে ৩৭ জন সাংবাদিক ও গণমাধ্যম কর্মী নিহত হয়েছেন।

গত ৭ অক্টোবর হামাস-ইসরাইলের যুদ্ধ শুরু হওয়ার পর থেকে গাজা উপত্যকা ও পশ্চিম তীরে ইসরাইলের হামলায় ফিলিস্তিনিদের প্রাণহানির সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। ইসরাইলের নির্বিচার হামলায় আহত হয়েছেন আরও হাজার হাজার ফিলিস্তিনি। আর হামাসের হামলায় ইসরাইলে নিহত হয়েছেন ১ হাজার ৪০০ জনের বেশি।

হামাসকে গাজা উপত্যকা থেকে নির্মূল করার কথা বলে স্থল, আকাশ ও সমুদ্রপথে হামলা চালিয়ে আসছে ইসরাইল। ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, হামাসকে ক্ষমতাচ্যুত এবং ২৪০ জনের বেশি জিম্মিকে ফিরিয়ে আনার লক্ষ্যে ইসরাইলি সামরিক বাহিনী উপত্যকায় লড়াই করছে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ০৮ নভেম্বর ২০২৩





আরো খবর: