বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ইসরায়েলি হামলায় গাজায় উপমন্ত্রী নিহত

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ৮ জুলাই, ২০২৪
ইসরায়েলি হামলায় গাজায় উপমন্ত্রী নিহত


জেরুজালেম, ০৭ জুলাই – ইসরায়েলি বিমান হামলায় অবরুদ্ধ গাজা উপত্যকায় প্রাণ হারিয়েছেন হামাস নিয়ন্ত্রিত ফিলিস্তিনি সরকারের শ্রম উপমন্ত্রী ইহাব আল-গুসেইন। রোববার (৭ জুলাই) ফিলিস্তিনি কয়েকটি সূত্র এ তথ্য জানিয়েছে। খবর সিএনএন।

ফিলিস্তিনের নিরাপত্তা সূত্র বলেছে, গাজার উত্তরাঞ্চলের একটি বাড়ি লক্ষ্য করে হামলা চালায় ইসরায়েলিরা। এতে উপমন্ত্রী ইহাব আল-গুসেইনসহ চারজন নিহত হন।

ইসরায়েলি সংবাদমাধ্যম কান টিভিওতে হামাস সরকারের উপমন্ত্রী নিহত হওয়ার খবর প্রকাশ করা হয়েছে। এর আগে দখলদার ইসরায়েলের হামলায় প্রাণ হারিয়েছিলেন এই মন্ত্রীর স্ত্রী ও মেয়েরা। পরিবারের সদস্যদের হারিয়ে তিনি একা হয়ে পড়েছিলেন। কিন্তু ইসরায়েলিদের হামলায় তারও প্রাণ গেছে।

গত বছরের ৭ অক্টোবর গাজায় বর্বর হামলা শুরু করে ইসরায়েল। দশ মাস ধরে চলা এই যুদ্ধে এখন পর্যন্ত ৩৮ হাজারের বেশি ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও এক লাখেরও বেশি মানুষ। ইসরায়েলিদের হামলায় বাস্তুচ্যুত হয়ে পড়েছেন গাজার সব মানুষ।

যুদ্ধের শুরুতেই ইসরায়েল হুমকি দেয় গাজা থেকে হামাস সরকারকে উৎখাত ও তাদেরকে সামরিকভাবে দুর্বল করে দেওয়া হবে। তবে যুদ্ধ ৯ মাস পেরিয়ে ১০ মাসে পা দিলেও এখনও এই লক্ষ্য অর্জন করতে পারেনি তারা। কিন্তু এর মাঝে প্রাণ গেছে হাজার হাজার বেসামরিক মানুষের।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ০৭ জুলাই ২০২৪





আরো খবর: