বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ইসরায়েলি সেনা অভিযানে ১১ ফিলিস্তিনি মারা যাওয়ার ঘটনায় উত্তপ্ত পশ্চিম তীর

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৩
ইসরায়েলি সেনা অভিযানে ১১ ফিলিস্তিনি মারা যাওয়ার ঘটনায় উত্তপ্ত পশ্চিম তীর

জেরুসালেম, ২৪ ফেব্রুয়ারি – ফিলিস্তিনের স্বাস্থ্যবিভাগের পক্ষ থেকে বলা হয়েছে, অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি সেনাবাহিনী অভিযানে নিহত ফিলিস্তিনির সংখ্যা বেড়ে ১১ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া এতে আহত হয়েছে আরও অনেকে। এই নিয়ে সেখানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। খবর বিবিসির।

প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল বুধবার সকালে পশ্চিম তীরের প্রাচীন শহর নাবলুসে যখন ইসরায়েলি সেনারা প্রবেশ করে সেসময় ব্যাপক বিস্ফোরণ ও গোলাগুলির আওয়াজ পাওয়া যায়। পরবর্তীতে ফিলিস্তিনি বন্দুকধারীদের সাথেও তাদের সংঘর্ষ হয়।

তবে ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, অভিযানে তারা একটি বাড়িতে আত্মগোপনে থাকা সশস্ত্র গোষ্ঠীর তিনজন সদস্যকে হত্যা করেছে, যারা আত্মসমর্পণে অস্বীকৃতি জানিয়ে আসছিল।

তবে এর বাইরেও বেশ কয়েকজন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন, যাদের মধ্যে দুজন বৃদ্ধও আছেন।

ফিলিস্তিনের সিনিয়র কর্মকর্তা হুসেইন আল শেখ এই ঘটনার প্রতিবাদ জানিয়ে এটিকে ‘বেপরোয়া হত্যাকাণ্ড’ হিসেবে অভিহিত করেছেন।

অন্যদিকে প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের মুখপাত্র জানিয়েছে, তারা এই ভয়াবহ আক্রমণের জন্য ইসরায়েলি সরকারকে দায়ী করে, যারা এই অঞ্চলে উত্তেজনা আরো বাড়াচ্ছে এবং একসময় এটির ভয়াবহ বিস্ফোরণ ঘটতে পারে।

গাজার নিয়ন্ত্রণে থাকা সশস্ত্র গোষ্ঠী হামাস ইসরায়েলকে সতর্ক করে দিয়ে বলেছে, ‘আমরা পশ্চিম তীরে আমাদের লোকদের উপর শত্রুদের এমন ক্রমবর্ধমান অপরাধ পর্যবেক্ষণ করে চলেছি এবং আমাদের ধৈর্য্য ফুরিয়ে আসছে।’

এন এ/ ২৪ ফেব্রুয়ারি


আরো খবর: