শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৬:০৬ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ইসরায়েল আত্মসমর্পণ করবে না

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ১২ জুন, ২০২৪
ইসরায়েল আত্মসমর্পণ করবে না


জেরুজালেম, ০৮ জুন – গাজা উপত্যকায় ফিলিস্তিনি যোদ্ধাদের হাতে আটক চার জিম্মিকে শনিবার জীবিত উদ্ধারের পর ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, তার নিরাপত্তা বাহিনী প্রমাণ করেছে, ইসরায়েল সন্ত্রাসবাদের কাছে আত্মসমর্পণ করে না।

ইসরায়েলের সেনাবাহিনী এর আগে উদ্ধারকৃত জিম্মিদের নোয়া আরগামানি, আলমোগ মেইর জান, আন্দ্রে কোজলভ ও শ্লোমি জিভ হিসেবে চিহ্নিত করে।

সামরিক বাহিনীর বিবৃতি অনুসারে, নোভা মিউজিক ফেস্টিভাল থেকে এই চারজনকেই হামাস যোদ্ধারা ৭ অক্টোবর অপহরণ করেছিল। উদ্ধারের পর চারজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং তাদের স্বাস্থ্যের অবস্থা ভালো।

নেতানিয়াহু আরও বলেন, আমরা মিশন সম্পূর্ণ এবং আমাদের সমস্ত জীবিত ও মৃত জিম্মিকে বাড়িতে ফিরিয়ে না দেয়া পর্যন্ত আমরা দখল ছাড়ব না।

এদিকে, নেতানিয়াহুর কার্যালয় মোবাইলে আরগামানির সঙ্গে কথা বলার একটি ভিডিও প্রকাশ করেছে। নেতানিয়াহু তাকে বলেছেন, আমরা এক মুহূর্তের জন্যও আপনাকে ছেড়ে দিইনি।

৭ অক্টোবর দক্ষিণ ইসরায়েলে হামলার সময় ফিলিস্তিনি যোদ্ধারা ২৫১ জনকে জিম্মি করে নিয়ে যায়, যাদের মধ্যে ১১৬ জন এখনো ফিলিস্তিনি ভূখণ্ডে রয়ে গেছে। তবে তাদের মধ্যে ৪১ জন মারা গেছে বলে সেনাবাহিনী জানিয়েছে। এ ছাড়া ইসরায়েলি সরকারের পরিসংখ্যান অনুসারে, ৭ অক্টোবরের হামলার ফলে ইসরায়েলে ১৯৯৪ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে, হামাস পরিচালিত অঞ্চলের স্বাস্থ্য মন্ত্রণালয় অনুসারে, ইসরায়েলের প্রতিশোধমূলক বোমাবর্ষণ ও গাজায় স্থল আক্রমণে ৩৬ হাজার ৮০১ জন নিহত হয়েছে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ০৮ জুন ২০২৪





আরো খবর: