শিরোনাম ::
জার্মানিতে বাড়িতে বিস্ফোরণ, আগুন পুড়ে মৃত্যু ৩ টেকনাফে র‍্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১ সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত উখিয়ার রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক উখিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী চশমা মার্কার সমর্থনে প্রচারণা উখিয়ায় হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ অস্ত্রসহ চার রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার মেরিন ড্রাইভে রেন্ট বাইক দুর্ঘটনায় সদ্য বিবাহিত পর্যটকসহ নিহত ২ কবর দেওয়ার চারদিন পর বৃদ্ধকে জীবিত উদ্ধার তারুণ্যের বার্তা নিয়ে মানুষের দ্বারে দ্বারে প্রার্থী ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক রাসেল আজ থেকে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী ইসরায়েলকে গাজায় আগ্রাসনের ‘অজুহাত’ করে দিয়েছে হামাস
সোমবার, ২০ মে ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ইসরায়েলে হামলা জরুরি ছিল, তবে ভুলও হয়েছে

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ২২ জানুয়ারি, ২০২৪
ইসরায়েলে হামলা জরুরি ছিল, তবে ভুলও হয়েছে


জেরুজালেম, ২২ জানুয়ারি – গত বছরের ৭ অক্টোবরের ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস অনেকটা আকস্মিকভাবেই ইসরায়েলে হামলা চালিয়েছে। এবার সেই হামলা নিয়ে ১৬ পৃষ্ঠার প্রতিবেদন প্রকাশ করেছে সশস্ত্র গোষ্ঠী হামাস। তাতে গত ৭ অক্টোবরের হামলাকে ‘জরুরি পদক্ষেপ’ বলে উল্লেখ করেছে তারা। তবে এই হামলায় কিছু ভুল হয়েছে বলেও স্বীকার করে হামাস।

রোববার বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। প্রতিবেদনটি ইংরেজি ভাষার পাশাপাশি আরবিতে প্রকাশ করা হয়।

হামাসের ওই প্রতিবেদনে বলা হয়, গত ৭ অক্টোবরের হামলা ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরায়েলি ষড়যন্ত্রের মোকাবিলা করতে ‘জরুরি পদক্ষেপ’ ছিল।

হামাসের দাবি, কিছু ত্রুটি হয়েছে… ইসরায়েলি নিরাপত্তা ও সামরিক ব্যবস্থার দ্রুত পতন এবং গাজার সীমান্ত এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টির কারণে।

হামাস বলছে, গাজায় সব ধরনের ইসরায়েলি আগ্রাসন, অপরাধ ও হত্যাকাণ্ড দ্রুত বন্ধ করতে হবে ইসরায়েলকে। ইসরায়েলের ভবিষ্যৎ কি হবে তা তাদের নির্ধারণ করার যোগ্যতা আছে। বিশ্বের অন্য কারও এই অধিকার নেই।

প্রসঙ্গত, গাজায় ৭ অক্টোবর ইসরায়েলি হামলার পর সেখানে শতাব্দীর সবচেয়ে অমানবিক হামলা শুরু করে দখলদার ইসরায়েল। তাদের বর্বর হামলায় ২৫ হাজারের অধিক ফিলিস্তিনি নিহত হয়েছেন। এদের মধ্যে অধিকাংশই নারী ও শিশু।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২২ জানুয়ারি ২০২৪





আরো খবর: