শিরোনাম ::
জার্মানিতে বাড়িতে বিস্ফোরণ, আগুন পুড়ে মৃত্যু ৩ টেকনাফে র‍্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১ সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত উখিয়ার রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক উখিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী চশমা মার্কার সমর্থনে প্রচারণা উখিয়ায় হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ অস্ত্রসহ চার রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার মেরিন ড্রাইভে রেন্ট বাইক দুর্ঘটনায় সদ্য বিবাহিত পর্যটকসহ নিহত ২ কবর দেওয়ার চারদিন পর বৃদ্ধকে জীবিত উদ্ধার তারুণ্যের বার্তা নিয়ে মানুষের দ্বারে দ্বারে প্রার্থী ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক রাসেল আজ থেকে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী ইসরায়েলকে গাজায় আগ্রাসনের ‘অজুহাত’ করে দিয়েছে হামাস
সোমবার, ২০ মে ২০২৪, ০৮:২৬ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ইসরায়েলে বিশেষ বাহিনী পাঠাল কানাডা

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩
ইসরায়েলে বিশেষ বাহিনী পাঠাল কানাডা


অটোয়া, ৩০ অক্টোবর – জরুরি পরিকল্পনা বাস্তবায়ন ও দূতাবাসের লোকজনকে সহযোগিতা করতে যুক্তরাষ্ট্রের পর কানাডা এবার দখলদার ইসরায়েলের জন্য বিশেষ বাহিনী পাঠিয়েছে।

সোমবার (৩০ অক্টোবর) কানাডার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাতে এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি।

কানাডা এই খবরের সত্যতা স্বীকার করে প্রতিরক্ষামন্ত্রী বিল ব্লেয়ার এক বিবৃতিতে বলেছে, তাদের বিশেষ বাহিনী বর্তমানে ইসরায়েলে অবস্থান করছে। দেশটির বিশেষ ফোর্সের ৩০০ সদস্য এই অঞ্চলে অবস্থান করছে।

এদিকে গাজায় হামলা চালিয়ে যখন গণহত্যা অব্যাহত রেখেছে ইসরায়েল। তখনি সেখানে কানাডার সেনাবাহিনী মোতায়েনের খবর এলো।

এর আগে মার্কিন সশস্ত্র বাহিনীর ‘ডেলটা ফোর্স’ সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের ছবি প্রকাশ করে বুঝিয়েছে তারা ইসরায়েলে অবস্থান করছে। পরে অবশ্য তারা ইনস্টাগ্রাম থেকে এ সংক্রান্ত ছবি মুছে ফেলেছে এবং ইসরায়েলে নিজেদের উপস্থিতির খবর অস্বীকার করেছে।

গত ৭ অক্টোবর ইসরায়েলে অতর্কিত রকেট হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস। জবাবে সেদিন থেকে তিন সপ্তাহ পরও গাজায় অবিরাম বিমান হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলের সেনাবাহিনী। এতে এখন পর্যন্ত আট হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। নিহতদের মধ্যে ৩ হাজারেরও বেশি শিশু রয়েছে। আর আহত হয়েছেন অন্তত ২০ হাজার। বিমান হামলার পাশাপাশি চলতি সপ্তাহে স্থল অভিযান শুরু করেছে ইসরায়েলি বাহিনী।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ৩০ অক্টোবর ২০২৩





আরো খবর: