শিরোনাম ::
চকরিয়া বদরখালীতে গুলি করে হাত-পা কেটে যুবককে খুনের মামলার আসামি শাকিল গ্রেপ্তার রামুতে বৌদ্ধদের স্বর্গপূরী উৎসবে নারী-পুরুষের ঢল পালিয়ে বাংলাদেশে বিজিপির আরও ১১ সদস্য টেকনাফ র‍্যাবের পৃথক অভিযানে সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত ৪ আসামী গ্রেফতার র‍্যাবের অভিযানে স্বামী হত্যায় পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার পেকুয়ায় রেঞ্জ কর্মকর্তাকে টাকা দিলেই মেলে পাহাড় কাটার অনুমতি নির্বাচনী কর্মকর্তাদের কক্সবাজার ভ্রমণের লোভ দেখালেন চেয়ারম্যান প্রার্থী শখের বাইক নিয়ে আসা হলো না কক্সবাজার, পিকআপের ধাক্কায় প্রাণ গেল যুবকের সীতাকুণ্ডের পাঁচ গরু চকরিয়ায় উদ্ধার, অস্ত্রসহ তিন চোর গ্রেপ্তার ঈদগাঁওতে ইজিবাইকের ধাক্কায় শিশুর মৃত্যু
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ইরানে নতুন রাষ্ট্রদূত হলেন মঞ্জুরুল করিম খান চৌধুরী

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩


ঢাকা, ১৬ মার্চ – সরকার বর্তমানে মিয়ানমারে বাংলাদেশের রাষ্ট্রদূত মঞ্জুরুল করিম খান চৌধুরীকে ইসলামী প্রজাতন্ত্র ইরানে বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রদূত হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে।

তিনি ইরানে রাষ্ট্রদূত এএফএম গাউসুল আজম সরকারের স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন। আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

পেশাদার কূটনীতিক রাষ্ট্রদূত মঞ্জুরুল করিম খান চৌধুরী বিসিএস (পররাষ্ট্র বিষয়ক) ক্যাডারের ১৭তম ব্যাচে চাকরিতে যোগ দেন। তিনি ১৯৯৮ সালে চাকরিতে যোগদান করার পর থেকে দেশে ও বিদেশে বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালন করেছেন।

তার দীর্ঘ কূটনৈতিক কর্মজীবনে, তিনি বন্দর সেরি বেগাওয়ান, রোম এবং লন্ডনের মতো বাংলাদেশ মিশনে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও, তিনি ইস্তাম্বুলে বাংলাদেশের কনসাল জেনারেল ছিলেন। তিনি বিভিন্ন দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক বৈঠকে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন।

হবিগঞ্জের বাসিন্দা রাষ্ট্রদূত চৌধুরী বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে প্রকৌশলে (মেকানিক্যাল) বিএসসি ডিগ্রি অর্জন করেন।

পরবর্তীতে, তিনি ইতালির রোমের লা সাপিয়েঞ্জা বিশ্ববিদ্যালয় থেকে জিওপলিটিক্স এবং গ্লোবাল সিকিউরিটি বিষয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ১৬ মার্চ ২০২৩


আরো খবর: