বুধবার, ২৬ জুন ২০২৪, ০৩:৪৫ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ইরানের স্থাপনায় হামলা চালাবে যুক্তরাষ্ট্র

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ২ ফেব্রুয়ারি, ২০২৪
ইরানের স্থাপনায় হামলা চালাবে যুক্তরাষ্ট্র


ওয়াশিংটন, ০২ ফেব্রুয়ারি – সিরিয়া ও ইরাকে অবস্থিত ইরানের বিভিন্ন অবকাঠামো লক্ষ্য করে হামলার পরিকল্পনার অনুমোদন দিয়েছে যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) মার্কিন সংবাদমাধ্যম সিবিএসকে যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন। খবর: বিবিসির।

তারা জানিয়েছেন, ওইসব স্থাপনায় কয়েকদিন ধরে হামলা চালানো হবে। তবে কবে থেকে হামলা চালানো হবে তা আবহাওয়া পরিস্থিতির ওপর নির্ভর করছে। যদিও দিনক্ষণের বিষয়ে সুনির্দিষ্ট করে কিছু বলেননি মার্কিন কর্মকর্তারা।

গত রোববার (২৮ জানুয়ারি) জর্ডানে একটি মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলায় তিন সেনা নিহতের পর সিরিয়া ও ইরাকে অবস্থিত ইরানের বিভিন্ন লক্ষ্যবস্তুতে হামলার পরিকল্পনার অনুমোদন দিলো যুক্তরাষ্ট্র।

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন বলেন, মার্কিন সেনাদের ওপর হামলা আমরা সহ্য করবো না। আমাদের দেশ, আমাদের স্বার্থ, আমাদের নাগরিকদের রক্ষায় প্রয়োজনীয় সব ধরনের পদক্ষেপ গ্রহণ করবো।

গত ৭ অক্টোবর ইসরায়েলে হামাসের হামলার পর এই প্রথম কোনো হামলায় ওই অঞ্চলে মার্কিন সেনা নিহত হয়েছেন। মার্কিন সামরিক বাহিনী জানিয়েছে, সিরিয়া সীমান্তের কাছে জর্ডানের উত্তর-পূর্বাঞ্চলে ওই হামলা চালানো হয়।

জর্ডানে ওই হামলার জন্য ইরান–সমর্থিত একটি সশস্ত্র গ্রুপকে দায়ী করছে যুক্তরাষ্ট্র। ওই হামলায় তিনজন নিহত ছাড়াও আহত হয়েছেন আরও ২৫ জন সেনা সদস্য। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, কট্টর ইরান-সমর্থিত জঙ্গি গোষ্ঠী এই হামলা চালিয়েছে। আমরা এর উপযুক্ত জবাব দেবো।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ০২ ফেব্রুয়ারি ২০২৪





আরো খবর: