শিরোনাম ::
মিয়ানমারের নৌবাহিনীর গুলিতে ২ বাংলাদেশি গুলিবিদ্ধ পেকুয়ায় আরো দুটি অবৈধ করাতকল সিলগালা চকরিয়া বদরখালীতে গুলি করে হাত-পা কেটে যুবককে খুনের মামলার আসামি শাকিল গ্রেপ্তার রামুতে বৌদ্ধদের স্বর্গপূরী উৎসবে নারী-পুরুষের ঢল পালিয়ে বাংলাদেশে বিজিপির আরও ১১ সদস্য টেকনাফ র‍্যাবের পৃথক অভিযানে সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত ৪ আসামী গ্রেফতার র‍্যাবের অভিযানে স্বামী হত্যায় পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার পেকুয়ায় রেঞ্জ কর্মকর্তাকে টাকা দিলেই মেলে পাহাড় কাটার অনুমতি নির্বাচনী কর্মকর্তাদের কক্সবাজার ভ্রমণের লোভ দেখালেন চেয়ারম্যান প্রার্থী শখের বাইক নিয়ে আসা হলো না কক্সবাজার, পিকআপের ধাক্কায় প্রাণ গেল যুবকের
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৪:৩৪ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ইমরান পারলেও ভোট দিতে পারেননি বুশরা

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৪
ইমরান পারলেও ভোট দিতে পারেননি বুশরা


ইসলামবাদ, ০৮ ফেব্রুয়ারি – পাকিস্তানে শুরু হয়েছে সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সশরীরে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিচ্ছেন দেশটির লাখ লাখ ভোটার। তবে কারাগারে বন্দি থাকায় পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডন জানিয়েছে, আদিয়ালা কারাগার থেকে পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট দিয়েছেন ইমরান খান। একই পদ্ধতিতে ভোট দেওয়া অন্য নেতাদের মধ্যে রয়েছেন দেশটির সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি, পাঞ্জাবের সাবেক মুখ্যমন্ত্রী চৌধুরী পারভেজ এলাহি, আওয়ামী মুসলিম লীগ প্রধান শেখ রশিদ এবং সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী।

তবে ভোট দিতে পারেননি ইমরানের খানের স্ত্রী বুশরা বিবি। কারণ পোস্টাল ব্যালটের ভোটিং প্রক্রিয়া শেষ হওয়ার পরে তিনি গ্রেফতার হয়েছিলেন।

সব মিলিয়ে আদিয়ালা কারাগার থেকে ১০০ জনেরও কম বন্দি ভোট দিতে পেরেছেন। এটি কারাগারটিতে থাকা সাত হাজার বন্দির এক শতাংশ মাত্র।

সূত্র জানায়, জেল প্রশাসন কেবল সেসব কয়েদিকে ভোট দেওয়ার অনুমতি দিয়েছিল, যাদের বৈধ কম্পিউটারাইজড জাতীয় পরিচয়পত্র (সিএনআইসি) ছিল। ভোটার সংখ্যা কম হওয়ার কারণ হিসেবে অধিকাংশ বন্দির কাছে আসল সিএনআইসি না থাকার কথা বলা হয়েছে।

একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, চোর, ডাকাত, জঘন্য অপরাধে দণ্ডিত এবং বিচারাধীন ব্যক্তিরা (ইউটিপি) কারাগারে বন্দি। এদের মধ্যে বেশিরভাগ অপরাধী পরিচয় লুকাতে সিএনআইসি রাখতো না বলে দাবি করেন তিনি।

ওই কর্মকর্তা জানান, আদিয়ালা জেল প্রশাসন জানুয়ারির মাঝামাঝি নির্বাচন কমিশনের কাছ থেকে পোস্টাল ব্যালট পেয়েছিল এবং বন্দিদের কাছে সেগুলো সরবরাহ করেছিল। ব্যালট জমা দেওয়ার শেষ তারিখ ছিল ২২ জানুয়ারি।

ইমরান খানের স্ত্রী বুশরা বিবিও পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট দিতে চেয়েছিলেন। কিন্তু তিনি গ্রেফতার হওয়ার আগেই প্রক্রিয়াটি সম্পন্ন হয়ে যাওয়ায় তার অনুরোধ রাখা যায়নি।

কারাগার থেকে ইমরানের বার্তা
নির্বাচন উপলক্ষে কারাগার থেকে ভোটারদের উদ্দেশে বার্তা দিয়েছেন ইমরান খান। নিজেদের অধিকার রক্ষা ও পোলিং স্টেশন পাহারা দেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সের এক বার্তায় (সাবেক টুইটার) তিনি ভোটারদের কাছে এই আহ্বান জানান। তার এই বার্তা দলের পক্ষ থেকেও শেয়ার করা হয়েছে।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ০৮ ফেব্রুয়ারি ২০২৪





আরো খবর: