শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:১৩ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ইমরান খানের দলের আরেক শীর্ষ নেতা গ্রেফতার

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ২৫ জানুয়ারি, ২০২৩

ইসলামাবাদ, ২৫ জানুয়ারি – পাকিস্তানের সাবেক তথ্যমন্ত্রী ও ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) আরেক শীর্ষ নেতা ফাওয়াদ আহমেদ হুসাইন চৌধুরীকে গ্রেফতার করা হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার (২৪ জানুয়ারি) লাহোরে নিজ বাসভবন থেকে তাকে গ্রেফতার করা হয়। বুধবার (২৫ জানুয়ারি) সকালে টুইটারে তার গ্রেফতার হওয়ার বিষয়টি নিশ্চিত করেন পিটিআই নেতা ফারুক হাবিব।

ইসলামাবাদ পুলিশও ফাওয়াদ চৌধুরীকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছে। পাকিস্তানের নির্বাচন কমিশনের (ইসিপি) সচিব ওমর হামিদ খানের অভিযোগে গতরাতে ইসলামাবাদের কোহসার থানায় তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়। ইসিপি ও এর সদস্যদের বিরুদ্ধে হুমকি দেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে প্রথম এফআইআর দায়ের করা হলো।

ইমরান খানের দলের একাধিক নেতা ফাওয়াদ চৌধুরীকে গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়েছেন।

পিটিআই প্রধান ইমরান খানের গ্রেফতারের গুজব ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে, পার্টির নেতাকর্মীরা লাহোরের জামান পার্কে তার বাসভবনে জড়ো হন। পিটিআইয়ের অফিসিয়াল টুইটারে জানায়, ‘এমন খবর রয়েছে ‘পুতুল সরকার’ আজ রাতে ইমরান খানকে গ্রেফতার করার চেষ্টা করবে।’ এরই প্রতিবাদে বিক্ষোভ করেন তারা।

এসময় সংবাদ সম্মেলনে ফাওয়াদ চৌধুরী সরকারি এ পদক্ষেপের তীব্র নিন্দা জানান এবং এটি দেশকে অস্থিতিশীল করার একটি ঘৃণ্য চক্রান্ত বলে অভিহিত করেন। তিনি কথিত ষড়যন্ত্রে জড়িতদের দেশদ্রোহী বলেও আখ্যা দেন। লাহোরে ইমরান খানের বাসভবনের বাইরে তার বক্তৃতায় ফাওয়াদ ইসিপি ও এর সদস্যদের সতর্ক করেন। এফআইআরে বলা হয়েছে, চৌধুরী বলেছিলেন, নির্বাচন কমিশনের মর্যাদা ‘কেরানির’ মতো হয়ে গেছে।

সূত্র: জাগো নিউজ

 

,


আরো খবর: