শিরোনাম ::
উখিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান পদে আনুষ্ঠানিক ভাবে প্রার্থীতা ঘোষণা করেছেন সাবেক ইউপি চেয়ারম্যান মিন্টু পেকুয়ায় বিয়ের প্রলোভনে ধর্ষণ করে কিশোরীর ভিডিও ধারণ, যুবক আটক পেকুয়ায় হাসপাতালে নবজাতক সন্তান রেখে পালিয়ে গেলেন মা বাংলাদেশে ঢুকল মিয়ানমারের আরও ৪৬ বিজিপি সদস্য মহেশখালীতে র‍্যাব ও পুলিশের অভিযান, ৭ টি আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার ৪ পেকুয়ার মানুষের সেবা করতেই ছুটে এসেছি- ড. সজীব বাইক দুর্ঘটনায় রামুর পোল্ট্রি ব্যবসায়ী নিহত কক্সবাজারে হোটেলের সুইমিংপুলের পানিতে ডুবে শিশুর মৃত্যু চকরিয়ায় বাড়ি থেকে ঢেকে নিয়ে মেম্বার প্রার্থীকে কুপিয়ে ও গুলি করে হত্যা পেকুয়ায় রেঞ্জ কর্মকর্তার বিরুদ্ধে পাহাড়ের জব্দকৃত বালু বিক্রির অভিযোগ
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:৫৩ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ইউক্রেনে এক সপ্তাহে ৩০০ ক্ষেপণাস্ত্র হামলা

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ৫ জানুয়ারি, ২০২৪
ইউক্রেনে এক সপ্তাহে ৩০০ ক্ষেপণাস্ত্র হামলা


কিয়েভ, ০৪ জানুয়ারি – ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি দাবি করেছেন, গত ২৯ ডিসেম্বর থেকে আজ পর্যন্ত ইউক্রেনে প্রায় ৩০০ ক্ষেপণাস্ত্র ও ২০০টিরও বেশি ড্রোন হামলা করেছে রাশিয়া।

তিনি বলেন, রাশিয়া যতটা সম্ভব ইউক্রেনের ক্ষতি করার চেষ্টা করেছে। দেশটির বিমান প্রতিরক্ষা বাহিনী কেবল মঙ্গলবারই ১০টি কিনঝাল ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে।

এ সময় জীবনবাজি রেখে ইউক্রেন ও দেশটির জনগণকে রক্ষায় ভূমিকা রাখায় সেনাবাহিনীকে ধন্যবাদ জানিয়েছেন জেলেনস্কি। সেইসঙ্গে ইউক্রেনের বিমান প্রতিরক্ষায় অবদান রাখার জন্য যুক্তরাজ্যের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

এ সময় জেলেনস্কি জানান, ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের সঙ্গে ইউক্রেন ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। আলোচনায় প্রতিরক্ষা সহযোগিতা এবং সন্ত্রাসবাদের বিরুদ্ধে দুদেশের যৌথ পদক্ষেপ এবং ইউক্রেনের নিরাপত্তা ও শান্তি ফর্মুলা বাস্তবায়ন নিয়েও কথা হয়েছে।

কিয়েভ ও আশেপাশের অঞ্চল এবং পূর্ব ইউক্রেনের খার্কিভ শহরে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলার বিষয়ে জেলেনস্কি বলেন, এ সব জায়গায় সকাল-বিকাল হামলার পরও উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

তিনি বলেন, এ হামলায় খার্কিভ, কিয়েভ, জাপোরিঝিয়া ও অন্যান্য অঞ্চলের ১৩০ জন ক্ষতিগ্রস্ত মানুষ প্রয়োজনীয় সব ধরনের সহায়তা পাচ্ছেন। এই ভয়াবহ হামলায় এখন পর্যন্ত পাঁচজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

জেলেনস্কি বলেন, যারা তাদের প্রিয়জনকে হারিয়েছেন তাদের সবার প্রতি আমার সমবেদনা।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ০৪ জানুয়ারি ২০২৪





আরো খবর: