বুধবার, ২৬ জুন ২০২৪, ০২:৪৯ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

‘আসল’ ঘটনা জানাবেন তামিম! – DesheBideshe

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩


ঢাকা, ২৭ সেপ্টেম্বর – তামিম ইকবালকে নিয়ে গত কয়েকদিন ঘটে যাওয়া নানা নাটকীয় ঘটনার বিস্তারিত অবশেষে জানা যাবে। জানাবেন খোদ তামিম ইকবাল নিজে। তামিম তার অফিসিয়াল ফেসবুক পেজে দেয়া এক ঘোষণায় এমনটাই জানিয়েছেন। তিনি লিখেছেন, এক ভিডিও বার্তার মাধ্যমে গত কয়েকদিন তাকে নিয়ে যা ঘটেছে, তার বিস্তারিত বর্ণনা দেবেন।

তামিম ইকবালকে নিয়ে নাটকীয়তার শেষ নেই। আফগানিস্তানের বিপক্ষে সিরিজ চলাকালেই হঠাৎ করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেনর তামিম ইকবাল। তখন তিনি দলের অধিনায়ক। এমন পরিস্থিতিতে তার হঠাৎ ঘোষণায় বিস্মিত হয়ে পড়ে সবাই। শেষ পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে তামিম অবসর থেকে ফেরার ঘোষণা দেন।

এশিয়া কাপ খেলতে পারেননি পিঠের ইনজুরির কারণে। জানিয়েছিলেন, বিশ্বকাপ খেলবেন শুধু। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে দলে ফেরার পরই নিজের অবস্থা বুঝতে পারেন তামিম। এখনও তার ইনজুরি রয়েছে। যে কারণে সিরিজের শেষ ম্যাচ থেকে সরে দাঁড়ান।

এরপর বিশ্বকাপের দল ঘোষণার আগেরদিন রাত থেকেই শুরু চূড়ান্ত গুঞ্জনের। তামিম ইকবাল নাকি শর্ত দিয়েছেন। বিশ্রাম নিয়ে নিয়ে বিশ্বকাপ খেলতে চান। গুঞ্জন চাউর হয়ে গেছে, তিনি মাত্র ৫টি ম্যাচ খেলতে চেয়েছেন। যদিও তামিমের ঘনিষ্টসূত্র দাবি করেছে, এমন কথা বলেননি তামিম। এমনকি নির্বাচকরাও বলেছেন, এমন কোনো কথা তারা শোনেননি।

তবুও, নাটকীয়তা চলেছে মঙ্গলবার সারাদিন। অর্ধেক ফিট তামিমকে দলে নেয়া হলে অধিনায়কত্ব ছেড়ে দেয়ার হুমকি দিয়েছিলেন সাকিব আল হাসান। শেষ পর্যন্ত তামিমকে ছাড়াই বিশ্বকাপের দল ঘোষণা করা হলো। এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়িয়ে পড়লো, তামিমকে বাদ দেয়া হয়েছে। যার জবাব দিতে মাশরাফি ফেসবুক স্ট্যাটাস দিয়ে লিখেছেন, তামিম নিজে থেকে সরে গেছেন। বাদ দেয়া হয়নি।

আসলে কী ঘটেছে তামিমকে নিয়ে? তিনি নিজেই সবচেয়ে বেশি ভালো বলতে পারবেন। তামিম নিজেও মুখ খুলবেন। এক ভিডিও বার্তার মাধ্যমে তিনি সব জানাবেন। আজ বেলা সাড়ে ১১টা নাগাদ নিজের অফিসিয়াল ফেসবুক পেজে একটি স্ট্যাটাস পোস্ট করেন তামিম। সেখানে তিনি লিখেছেন, ‘আজকে বাংলাদেশ জাতীয় দল ভারতের উদ্দেশে রওনা দেওয়ার পর একটি ভিডিও বার্তার মাধ্যমে আমি সবাইকে বিগত কয়েক দিনের ঘটে যাওয়া ব্যাপারে কিছু কথা বলবো।’

‘গত কয়েক দিন অনেক কথাই গণ মাধ্যমগুলোতে এসেছে। আমি মনে করি বাংলাদেশ দলের এবং আমার ভক্ত – সমর্থক সবারই পরিষ্কার ভাবে সব কিছু জানার অধিকার রাখে। – তামিম ইকবাল।’

সূত্র: জাগো নিউজ
আইএ/ ২৭ সেপ্টেম্বর ২০২৩


আরো খবর: