বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

আলোকিত নারী সম্মাননা পেলেন মেহজাবিন চৌধুরী

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ৫ মার্চ, ২০২৩
আলোকিত নারী সম্মাননা পেলেন মেহজাবিন চৌধুরী


ঢাকা, ০৪ মার্চ – নারীর অগ্রগতি, নারীদের কর্মসংস্থান সৃষ্টি ও অসহায় নারীদের স্বাবলম্বী করার জন্য কাজ করা আলোকিত নারী কল্যাণ ফাউন্ডেশনের পক্ষ থেকে অভিনয়ে সফল ব্যক্তিত্ব বিভাগে ‘আলোকিত নারী সম্মাননা ২০২৩’ স্মারক পেয়েছেন জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী।

এমন সম্মাননা পেয়ে আনন্দিত এ অভিনেত্রী বলেন, এখন পর্যন্ত আমি যা কাজ করেছি সে কাজগুলোর উপর ভিত্তি করে একজন নারী হিসেবে মার্চ মাসে এমন সম্মান জানিয়েছে, সম্মাননা দিয়েছে এর জন্য আয়োজকদের প্রতি কৃতজ্ঞ। এই সম্মাননা অনুষ্ঠানে এসে নারী হিসেবে সেই সম্মানটুকু পেয়েছি। আমার কাছে অনেক ভালো লেগেছে।

তিনি আরও বলেন, একটা দিন নারীদেরকে উৎসর্গ করা হয়েছে। আমরা পৃথিবীতে এসেছি, সবাই সমান সমান। আমাদের সবারই কিছু না কিছু ভূমিকা আছে। একজন এগিয়ে যাবে কিংবা একজন পিছিয়ে যাবে। একজনকে পেছনে ঠেলে আমি অনেক দূর এগিয়ে যাবো, বিষয়টা এমন না। সবাইকে সাথে নিয়ে সমানভাবে আমাদের এগিয়ে যেতে হবে।

 

নারী পুরুষ সমতা প্রসঙ্গে এ তারকা বলেন, এখন পর্যন্ত এই সমতাটা নেই। তবে আমাদের দেশ, বিভিন্ন কর্মক্ষেত্র যদি ফলো করে থাকি তাহলে দেখবো, আমরা অনেকটুকু এগিয়ে এসেছি। তবে হ্যাঁ, এখনও অনেক লম্বা একটা পথ রয়েছে যেখানে আমরা নিজেদের ট্যালেন্ট দেখিয়ে এবং নিজেকে প্রমাণ করে এগিয়ে যেতে হবে। কেউ কাউকে টেনে হয়তো সামনে নিয়ে যেতে পারে না এবং আমরা নারীরা তা চাইও না। আমরা চাই, নিজেদেরকে প্রমাণ করবো এবং যোগ্যতা আমাদেরকে অনেক দূর নিয়ে যাবে।

উক্ত অনুষ্ঠানে মেহজাবীনসহ মোট ৩০ জন নারীকে আলোকিত নারী সম্মাননা স্মারক প্রদান করা হয়। তারা হলেন- ডিজিটাল কনটেন্ট ক্রিয়েটর শামস আফরোজ চৌধুরী, উপস্থাপক ও নৃত্যশিল্পী বারিশ হক, কণ্ঠশিল্পী আতিয়া আনিসা, সংবাদ পাঠক তানজিয়া যুঁথি, সোশ্যাল ইনফ্লুয়েন্সার তাহসীন, মডেল ও কোরিওগ্রাফার বুলবুল টুম্পা, মডেল সৈয়দ রুমা, চলচ্চিত্র নির্মাতা নানজীবা খান, এটিএন বাংলার অনুষ্ঠান ব্যবস্থাপক শম্পা মাহমুদ, দৈনিক আমাদের সময় এর সাংবাদিক লাবণ্য লিপি, নেক্সাস টেলিভিশন এর প্রযোজক শারমিন দীপ্তি, অনুষ্ঠান প্রযোজক নাহীন শফিক, সংবাদ উপস্থাপক ঈশিকা আজিজ, রন্ধন শিল্পী হাসিনা আনছার, শিউলি খান, নীপা রাজ্জাক, নৃত্য শিল্পী ইফফাত আরা তিথি নিঝুম, নারী উদ্যোক্তা আক্তারি বেগম সীমা, শারমিন আক্তার মুন, সমাজ সেবায় লায়ন নাওজাত সারওয়ার ইসলাম। সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য সম্মাননা পেয়েছেন- ফেরদৌসী বেগম গীতালি, জিনাত জাকিয়া তুর রায়হান মলি, আলোকিত নারী কল্যাণ ফাউন্ডেশনের কাজে বিশেষ অবদানের জন্য আলেয়া জামান, মমতাজ হারবাল, সৈয়দা শামসুন্নেছা লিপি ইসলাম, শাহনাজ পারভীন, অলিলা গ্রুপের চেয়ারম্যান হাসিনা নাহীদ ইভা।

অনুষ্ঠানটিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সদস্য জাকিয়া পারভীন খানম মনি, ইউনিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নূর আলী, অলিলা গ্রুপের চেয়ারম্যান হাসিনা নাহীদ ইভা, সমাজ সেবক লায়ন্স কল্পনা রাজিউদ্দীন। আলোকিত নারী কল্যাণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি শারমিন সেলিম তুলির সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন হারুন উর রশিদ ও মারজান সুমি।

আইএ/ ০৪ মার্চ ২০২৩

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::আলোকিত নারী সম্মাননা পেলেন মেহজাবিন চৌধুরী first appeared on DesheBideshe.



আরো খবর: