শিরোনাম :
চকরিয়ায় সব পর্যটন স্পট কমিনিউটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে দুইদফায় স্থগিত হলো চকরিয়া পৌরসভা নির্বাচন হতাশায় ভোটার, খরচের খাতা দীর্ঘ হচ্ছে প্রার্থীদের! উখিয়ায় বসতবাড়ি ভাংচুর ও মালামাল লুটপাট, মহিলা সহ আহত ৩ উখিয়ায় সারফেস ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট পরিদর্শনে সিনিয়র সচিব হেলালুদ্দীন হোটেল-মোটেলসহ কক্সবাজারের সব পর্যটনকেন্দ্র বন্ধ থাকবে শিগগিরই চালু হবে ইন্সটিটিউট ও পাবলিক লাইব্রেরী-সিনিয়র সচিব মো. হেলালুদ্দীন উখিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রোহিঙ্গার মৃত্যু উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএনের কার্যক্রম পরিদর্শনে ডিআইজি টেকনাফের নাফ নদী থেকে ৩ জনের মরদেহ উদ্ধার টেকনাফে এক্স-রেতেই ধরা খেল পাকস্থলীতে ইয়াবা
রবিবার, ১৩ জুন ২০২১, ০২:১৩ পূর্বাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

আলীকদমে কারিতাসের উদ্যোগে, বিশ্ব পরিবেশ দিবস পালিত

আলীকদম(বান্দরবান)প্রতিনিধি::

প্রকাশ: জুন ৬, ২০২১ ১১:২৪ পূর্বাহ্ণ | সম্পাদনা: জুন ৬, ২০২১ ১১:২৪ পূর্বাহ্ণ

“মুজিব বর্ষে অঙ্গীকার করি, সোনার বাংলা সবুজ করি” “বাস্তুতন্ত্রের পুনরুদ্ধার” এই প্রতিপাদ্য নিয়ে, বান্দরবানের আলীকদম উপজেলায়, বেসরকারী উন্নয়ন সংস্থা কারিতাস এগ্রো ইকোলজি প্রকল্পেন উদ্যোগে, বিশ্ব পরিবেশ দিবস ২০২১ পালিত হয়।

শনিবার (৫ই জুন) বিকাল ৩ টায়, উপজেলার মংশৈপ্রু পাড়ায়, কারিতাস এগ্রো ইকোলজি প্রকল্পেন মাঠ কর্মকর্তা, জেসমিন চাকমার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১নং আলীকদম সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাছির উদ্দিন, উপস্থিত ছিলেন উপসহকারী কৃষি কর্মকর্তা রেজাউল করিম, ৩নং ওয়ার্ড মেম্বার মংফু মার্মা, পাড়া কার্বারী চাথুইমং মার্মা, মাঠ সহায়ক সহ অর্ধশতাধিক উপকারভোগী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে, ইউপি চেয়ারম্যান নাছির উদ্দিন বলেন, পরিবেশ রক্ষায় চারা গাছ রোপনের পর ঘেরাবেড়া দেওয়ার উপর গুরুত্ব দিতে হবে। উপসহকারী কৃষি কর্মকর্তা বলেন, যত্রতত্র রাসায়নিক সার ও কীটনাশক পরিহার করে জৈবসার এবং জৈব কীটনাশক ব্যবহার ও পিলিথিন পুনঃ ব্যবহার করার পরামর্শ প্রদান করেন।

আলোচনা সভা শেষে ৫০ টি জাম চারা বিতরণ করা হয়। এছাড়াও বাগান চাষী উপকারভোগী ১৪জনকে ১টি আম্রপালি আম ও ১ পেয়ারা চারা করে মোট ২৮ টি চারা বিতরণ করা হয়।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::