শিরোনাম ::
জার্মানিতে বাড়িতে বিস্ফোরণ, আগুন পুড়ে মৃত্যু ৩ টেকনাফে র‍্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১ সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত উখিয়ার রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক উখিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী চশমা মার্কার সমর্থনে প্রচারণা উখিয়ায় হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ অস্ত্রসহ চার রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার মেরিন ড্রাইভে রেন্ট বাইক দুর্ঘটনায় সদ্য বিবাহিত পর্যটকসহ নিহত ২ কবর দেওয়ার চারদিন পর বৃদ্ধকে জীবিত উদ্ধার তারুণ্যের বার্তা নিয়ে মানুষের দ্বারে দ্বারে প্রার্থী ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক রাসেল আজ থেকে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী ইসরায়েলকে গাজায় আগ্রাসনের ‘অজুহাত’ করে দিয়েছে হামাস
সোমবার, ২০ মে ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

আর্থ-সামাজিক উন্নয়ন ও কল্যাণমূলক কর্মকাণ্ডে ৩৪ বছরে পদার্পন ‘শেডের’

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩

বেসরকারী উন্নয়ন সংস্থা সোসাইটি ফর হেল্থ এক্সটেনশন এন্ড ডেভেলপমেন্ট (শেড) এর ৩৪তম প্রতিষ্টাবার্ষিকী ১৫ই নভেম্বর শেড এর কক্সবাজারস্থ লিয়াজোঁ অফিসে কেক কেটে উদযাপন করা হয়।

এতে উপস্থিত ছিলেন শেড এর নির্বাহী পরিচালক ও প্রতিষ্টাতা সদস্য মুহাম্মদ উমরা।

এইসময় নির্বাহী পরিচালক বলেন, যে শেডের এই দীর্ঘ যাত্রা ও পথ পরিক্রমায় সরকারী ও বেসরকারী বিভিন্ন ব্যক্তি ও সংস্থার সার্বিক সহযোগিতায় শেড বর্তমানে একটি সুপ্রতিষ্টিত সংস্থা হিসাবে সুপরিচিত হয়েছে। দেশীয় এবং আন্তর্জাতিক বিভিন্ন সংস্থা,জাতিসংঘভুক্ত সংস্থা বিশেষ করে ইউনিসেফ,বিশ্ব খাদ্য কর্মসূচি ডাব্লিউএফপি,আইওএম প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন তাদের নিরবিছিন্ন সহযোগিতার জন্য।

শেড ১৯৮৯ সালের ১৫ নভেম্বর এনজিও বিষয়ক ব্যুরো কতৃক নিবন্ধিত হয়ে অদ্যবধি দেশের আর্থ সামাজিক উন্নয়ন ও মানব কল্যাণমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। আন্তর্জাতিক সংস্থা আইসিডিডিআরবি এর সহযোগিতায় কমিউনিটি ভিত্তিক সংগঠন হিসাবে টেকনাফ উপজেলায় ছোট্ট পরিসরে শেড তার যাত্রা শুরু করে।

বিগত ৩৪ বছরে কক্সবাজার জেলার সবকয়টি উপজেলার ব্যাপ্তি ছাড়িয়ে দেশের প্রত্যন্ত অঞ্চলে এর কর্মকান্ড সম্প্রসারিত করেছেনির্বাহী পরিচালক শেড এর প্রতিষ্টালগ্ন থেকে আজ পর্যন্ত নির্বাহী কমিটির প্রয়াত ও বর্তমান কমিটির সকল সম্মানিত সদস্যদের ও আইসিডিডিআরবি সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শেড এর সুনাম রক্ষায় ও ভবিষ্যৎ শেড সফলতা অব্যাহত রাখতে সর্বস্তরের কর্মীদের আহ্বান জানান।।

শেড এর প্রতিষ্টাবার্ষিকীতে উপস্থিত হয়ে সংস্থার নির্বাহী পরিচালককে ফুলেল শুভেচ্ছা জানান এড এন্ড ডিজাইন প্রতিষ্টানের স্বত্তাধিকারী বাবু অখিল দে।

এতে বক্তব্য রাখেন, প্রফেসর রফিক উদ্দিন আহমেদ-কনসালটেন্ট, মো: শওকত আলী-উপ-পরিচালক (ওয়াশ ও ডিআরআর), আব্দুল মান্নান-উপ-পরিচালক (প্রোগ্রাম ডেভেলপমেন্ট ও পাবলিক লিয়াজোঁ), জিয়াউর রহমান-উপ-পরিচালক (স্বাস্থ্য,পুষ্টি ও শিশু সুরক্ষা), উৎপল কুমার চেীধুরী-উপ-পরিচালক (অর্থ ও মানব সম্পদ), আব্দুল মান্নান (ম্যানেজার-ক্লাইম্ব প্রজেক্ট), মিনহাজ উদ্দিন আহমেদ (ম্যানেজার-সিই প্রজেক্ট), শামশুল হুদা (ম্যানেজার-এইচজিএসপি),শহিদুল আলম (ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার-সিই প্রজেক্ট), তাসলিমা সুলতানা (কমিউনিটি এনগেজমেন্ট অফিসার)।

অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন, আহমেদ সালাহ উদ্দিন মুরাদ (মনিটরিং এন্ড ইভালোয়েশন ম্যানেজার-শেড), মো.জাবেদ (লজিস্টিক এন্ড প্রকিউরমেন্ট অফিসার-শেড), মাহবুবুর রহমান (ফিন্যান্স অফিসার-শেড), তানভিরুল ইসলাম রানা (ফিন্যান্স এন্ড এডমিন অফিসার), মোস্তাফিজুর রহমান (এসিসট্যান্ট ফিন্যান্স অফিসার),শামিনা রাজিয়া (ইন্টারনাল অডিটর-শেড), এ এস এম আলী ইমাম (ডকুমেন্টেশন অফিসার),অসীম কান্তি দে (স্টোর কিপার), শারমিন আক্তার (নিউট্রিশন কাউন্সির কক্সবাজার সদর হাসপাতাল),এস এম জাহাংগীর হোসেন (হাইজিন অফিসার-ওয়াশ প্রজেক্ট),আদনান মারুফ জামান (মিল অফিসার), মনজুরুল আলম (কমিউনিটি এনগেজমেন্ট অফিসার),কফিল উদ্দিন (কমিউনিটি এনগেজমেন্ট অফিসার),ডেজি দে,আয়াছ ও রবিউল হোসেন প্রমূখ।


আরো খবর: