শিরোনাম ::
চকরিয়া বদরখালীতে গুলি করে হাত-পা কেটে যুবককে খুনের মামলার আসামি শাকিল গ্রেপ্তার রামুতে বৌদ্ধদের স্বর্গপূরী উৎসবে নারী-পুরুষের ঢল পালিয়ে বাংলাদেশে বিজিপির আরও ১১ সদস্য টেকনাফ র‍্যাবের পৃথক অভিযানে সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত ৪ আসামী গ্রেফতার র‍্যাবের অভিযানে স্বামী হত্যায় পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার পেকুয়ায় রেঞ্জ কর্মকর্তাকে টাকা দিলেই মেলে পাহাড় কাটার অনুমতি নির্বাচনী কর্মকর্তাদের কক্সবাজার ভ্রমণের লোভ দেখালেন চেয়ারম্যান প্রার্থী শখের বাইক নিয়ে আসা হলো না কক্সবাজার, পিকআপের ধাক্কায় প্রাণ গেল যুবকের সীতাকুণ্ডের পাঁচ গরু চকরিয়ায় উদ্ধার, অস্ত্রসহ তিন চোর গ্রেপ্তার ঈদগাঁওতে ইজিবাইকের ধাক্কায় শিশুর মৃত্যু
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

আরেক মামলায় জামিন পেলেন রিজভী

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৩

রাজধানীর মোহাম্মদপুর থানার বিশেষ ক্ষমতা আইনের মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে জামিন দিয়েছেন আদালত। এ নিয়ে গ্রেফতারি পরোয়ানা থাকা ৪৪ মামলার ৭টিতে জামিন পেলেন রিজভী।

মঙ্গলবার ঢাকার বিশেষ ট্রাইব্যুনাল-৬-এর বিচারক ফাতেমা ফেরদৌস তার জামিন মঞ্জুর করে আদেশ দেন। তবে একই দিনে বাড্ডা থানার অপর একটি মামলায় তার জামিন নামঞ্জুর করেন একই আদালত।

রিজভীর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ। তিনি বলেন, রুহুল কবির রিজভীর বিরুদ্ধে মোট ৪৪টি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। তার মধ্যে তিনি সাতটিতে জামিন পেলেন। আরও ২৮টি মামলায় তার পক্ষে জামিনের প্রক্রিয়া চূড়ান্ত পর্যায়ে। বাকি মামলাগুলোতে শ্যোন অ্যারেস্ট না দেখানো হলে খুব দ্রুতই তিনি মুক্তি পাবেন বলে আশা করছি।
আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালে মোহাম্মদপুর থানার বিশেষ ক্ষমতা আইনের এক মামলায় রিজভীর জামিন বাতিল করে আদালত গ্রেফতারি পরোয়না করেন। এ মামলাটি অভিযোগ গঠন পর্যায়ে রয়েছে।

গত ৭ ডিসেম্বর বিকেলে রাজধানীর নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এরপর পুলিশের অভিযান চলাকালে রুহুল কবির রিজভীকে গ্রেফতার করা হয়। এরপর থেকে কারাগারে আছেন রিজভী।

সূত্র: বিডি-প্রতিদিন

,


আরো খবর: