শিরোনাম :
চকরিয়ায় সব পর্যটন স্পট কমিনিউটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে দুইদফায় স্থগিত হলো চকরিয়া পৌরসভা নির্বাচন হতাশায় ভোটার, খরচের খাতা দীর্ঘ হচ্ছে প্রার্থীদের! উখিয়ায় বসতবাড়ি ভাংচুর ও মালামাল লুটপাট, মহিলা সহ আহত ৩ উখিয়ায় সারফেস ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট পরিদর্শনে সিনিয়র সচিব হেলালুদ্দীন হোটেল-মোটেলসহ কক্সবাজারের সব পর্যটনকেন্দ্র বন্ধ থাকবে শিগগিরই চালু হবে ইন্সটিটিউট ও পাবলিক লাইব্রেরী-সিনিয়র সচিব মো. হেলালুদ্দীন উখিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রোহিঙ্গার মৃত্যু উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএনের কার্যক্রম পরিদর্শনে ডিআইজি টেকনাফের নাফ নদী থেকে ৩ জনের মরদেহ উদ্ধার টেকনাফে এক্স-রেতেই ধরা খেল পাকস্থলীতে ইয়াবা
রবিবার, ১৩ জুন ২০২১, ০২:৪৪ পূর্বাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

আরব সাগর তীরে হচ্ছে মধ্যপ্রাচ্যের ‘দুবাই’, মালিক পাকিস্তান; আর চীন…

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ২৫, ২০১৮ ৬:০৪ পূর্বাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ২৫, ২০১৮ ৬:০৪ পূর্বাহ্ণ

ডেস্ক: আরব সাগর তীরে ‘দুবাই’ তৈরি করতে চলেছে পাকিস্তান। যদিও এর প্রধান কারিগর চীনই। বালুচিস্তান প্রদেশের গ্বদর বন্দরে তৈরি হচ্ছে চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডরের অন্তর্গত এই প্রকল্প। এই গ্বদর বন্দরকে কেন্দ্র করে তৈরি ‘ওয়ান বেল্ট, ওয়ান রোড’ প্রকল্পের মাধ্যমে মধ্য এশিয়ায় বাণিজ্যিক সম্পর্ক মজবুত করার লক্ষ্যে রয়েছে চীন। তেমনই পাকিস্তানও চাইছে তাদের অর্থনৈতিক পরিকাঠামোকে আরও উন্নত করতে। এই প্রকল্প শুরু হওয়ায় প্রাথমিকভাবে সে দেশের কর্মসংস্থান বেড়েছে। কিন্তু পাকিস্তানের উন্নয়নের বাধা হয়ে দাঁড়িয়েছে সেখানকার ব্যাপক জলসঙ্কট।

বালুচিস্তানের এক সাংবাদিক সাজিদ বালোচের কথায়, গত তিন বছর এখানে একফোঁটাও বৃষ্টি হয়নি। গ্বদর বন্দরে কর্মরত আব্দুল রহিম নামে এক শ্রমিক তো প্রকৃতির আমূল পরিবর্তনকে দায়ী করে বসলেন। তিনি বলেন, প্রতি বছর একটা মরশুমে অল্প হলেও বৃষ্টি হত। কিন্তু এখন সে লক্ষণ আর নেই। এখানে পানীয় জলের সঙ্কট ভীষণ।

উল্লেখ্য, গ্বদর বন্দরের অদূরে অক্র কাউর জলাধারটি দুই বছর আগেই শুকিয়ে গিয়েছে। রহিম জানিয়েছেন, ভূর্গভস্থ জলস্তর এতটাই নীচে যে এখানে টিউবওয়েল তৈরির পরিস্থিতিও নেই। জল সঙ্কটের দরুন সরকারি হাসপাতালগুলিতে চিকিতসকের দেখা মেলে না বলে অভিযোগ স্থানীয়দের।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::