বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:৩১ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

আবার বাংলাদেশের সিনেমা নির্মাণ করবেন গৌতম ঘোষ

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ৭ জুন, ২০২৪
আবার বাংলাদেশের সিনেমা নির্মাণ করবেন গৌতম ঘোষ


কলকাতা, ০২ জুন – পশ্চিমবঙ্গের গুণী নির্মাতা গৌতম ঘোষ। দুই বাংলাতেই সমান জনপ্রিয়। বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় একাধিক সিনেমা নির্মাণ করেছেন তিনি। ১৯৯২ সালে গৌতম ঘোষ বানিয়েছিলেন ‘পদ্মা নদীর মাঝি’। এরপর ২০১০ সালে ‘মনের মানুষ’ আর সর্বশেষ ২০১৬ সালে ‘শঙ্খচিল’। তিনটি সিনেমাই যৌথ প্রযোজনার। শেষ দুটিতে যুক্ত ছিল ইমপ্রেস টেলিফিল্ম ও হাবিবুর রহমান খানের আশীর্বাদ চলচ্চিত্র।

দীর্ঘ বিরতির পর আবারও বাংলাদেশে সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন গৌতম ঘোষ। বর্তমানে ঢাকায় আছেন কলকাতার গুণী এই নির্মাতা। ইতিমধ্যেই সিনেমার প্রাথমিক প্রস্তুতি শুরু হয়েছে বলেও জানান তিনি।

গৌতম ঘোষ বলেন, ‘ফরিদুর রেজা সাগর, হাবিবুর রহমান খানের সঙ্গে মিলে নতুন সিনেমা বানানোর চেষ্টা করছি। ইতিমধ্যে সিনেমার কাজ শুরু হয়ে গেছে। সিনেমাটি হবে আন্তর্জাতিক মানের। আমরা চেষ্টা করব এমন একটি বাংলা সিনেমা বানানোর, যেটা সারা বিশ্বের বাঙালিরা দেখতে পারবে। শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা আসবে।’

এদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ‘কলকাতায় মুজিব’ নামের একটি ডকুমেন্টারি নির্মাণ করেন গৌতম ঘোষ। সম্প্রতি তার খসড়া কপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেন তিনি। এতে কলকাতায় বঙ্গবন্ধুর ইসলামিয়া কলেজে পড়া, বেকার হোস্টেলে থাকা, কলকাতা বিশ্ববিদ্যালয়ের ছাত্র আন্দোলনে জড়িয়ে পড়া, আলিমুদ্দিন স্ট্রিটে রাত কাটানো, পার্ক সার্কাসে ঘুরে বেড়ানো, ব্রিগেডের ময়দানে তার আগুন ঝরানো ভাষণ- এমন আরও অনেক কিছু তুলে এনেছেন গৌতম ঘোষ।

আইএ/ ০২ জুন ২০২৪





আরো খবর: