মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৪:৫৯ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

আবারও পাকিস্তানের প্রধান নির্বাচক হচ্ছেন ইনজামাম!

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ৭ আগস্ট, ২০২৩
আবারও পাকিস্তানের প্রধান নির্বাচক হচ্ছেন ইনজামাম!


ইসলামবাদ, ০৬ আগস্ট – ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের আগে পাকিস্তানের ক্রিকেটে পরিবর্তনের হাওয়া লেগেছে। শোনা যাচ্ছে, বর্তমান নির্বাচক কমিটি ভেঙে দেওয়া হবে।

নতুন নির্বাচক কমিটির প্রধান হিসেবে দেখা যেতে পারে পাকিস্তানের কিংবদন্তি ব্যাটার ও সাবেক অধিনায়ক ইনজামাম উল হককে।
ভারতীয় সংবাদমাধ্যম ‘ইন্ডিয়ান এক্সপ্রেস’ জানিয়েছে, পাকিস্তানের নির্বাচক কমিটি থেকে বাদ দেওয়া হতে পারে টিম ডিরেক্টর মিকি আর্থার এবং হেড কোচ গ্র্যান্ট ব্র্যাডবার্নকে। আর প্রধান নির্বাচকের দায়িত্বে ফিরতে পারেন ইনজামাম।

এর আগে ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত প্রধান নির্বাচকের দায়িত্ব সামলেছেন ইনজামাম। এখন তিনি পিসিবির টেকনিক্যাল কমিটির সদস্য। তিন সদস্যের এই কমিটিতে আরও আছেন মোহাম্মদ হাফিজ ও মিজবাহ উল হক।

পিসিবি সূত্রে ‘ইন্ডিয়ান একপ্রেস’ জানিয়েছে, কমিটির প্রধান হিসেবে পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ শিগগিরই ইনজামামের নাম বোর্ড প্রধান জাকা আশরাফের কাছে প্রস্তাব করবেন। সেই সঙ্গে নির্বাচক কমিটিতে আর্থার ও ব্র্যাডবার্ন থাকবেন কিনা সে ব্যাপারেও নিজের মতামত তুলে ধরবেন মিসবাহ।

তবে এর আগে কমিটির পক্ষ থেকে এ ব্যাপারে পাকিস্তান দলের বর্তমান অধিনায়ক বাবর আজমের মতামত নেওয়া হবে। টিম ডিরেক্টর ও কোচকে নির্বাচক কমিটিতে রাখার কারণে পাকিস্তান দলে কী ধরনের প্রভাব পড়েছে- সে ব্যাপারে বাবরের কাছে জানতে চাইবে টেকনিক্যাল কমিটি। তার মতামত নেওয়ার পর পিসিবি চেয়ারম্যানের কাছে ফাইনাল প্রস্তাবনা পাঠানো হবে।

সাবেক পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি ক্রিকেট ম্যানেজমেন্ট কমিটির (সিএমসি) প্রধান থাকা অবস্থায় নির্বাচক কমিটিতে বদল আনেন। তার গঠিত কমিটিতে যুক্ত হন আর্থার ও ব্র্যাডবার্ন এবং সচিব হিসেবে ছিলেন পাকিস্তান দলের ডাটা অ্যানালিস্ট হাসান চিমা। কমিটির প্রধান ছিলেন সিএমসির সাবেক সদস্য হারুন রশিদ।

এদিকে নির্বাচক কমিটিতে বদল এলে তা আর্থার ও ব্র্যাডবার্নের জন্য মোটেও খুশির খবর হবে না। কারণ দল নির্বাচনে ভূমিকা থাকবে, সাবেক পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি এমন নিশ্চয়তা দেওয়ার পরই তারা কোচিং করানোর ব্যাপারে সম্মতি জানান। আর্থার তো এখনও শারীরিকভাবে দলের সঙ্গে যুক্তও হননি। কারণ কাউন্টি ক্লাব ডার্বিশায়ারের সঙ্গে চুক্তিবদ্ধ তিনি।

এশিয়া কাপের শেষদিকে পাকিস্তান দলের দায়িত্ব বুঝে নেবেন আর্থার। এরপর আসন্ন বিশ্বকাপ ও বছরের শেষদিকে অস্ট্রেলিয়া সফরে দলের সঙ্গে থকাবেন প্রোটিয়া কোচ। তবে ইনজামামের সঙ্গে এর আগেও কাজ করেছেন আর্থার। পাকিস্তান ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফি জিতেছিল আর্থারের সময়েই। ওই সময় প্রধান নির্বাচক ছিলেন ইনজামাম। এরপর ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত তারা একসঙ্গে কাজ করেছেন।

সূত্র: বাংলানিউজ
আইএ/ ০৬ আগস্ট ২০২৩





আরো খবর: