শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:০২ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

‘আপনি শুধু ভবিষ্যদ্বাণী করেন না…’, গুজরাতের শিল্প মঞ্চে মোদীর প্রশংসায় পঞ্চমুখ আদানি

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ১২ জানুয়ারি, ২০২৪
‘আপনি শুধু ভবিষ্যদ্বাণী করেন না…’, গুজরাতের শিল্প মঞ্চে মোদীর প্রশংসায় পঞ্চমুখ আদানি


নয়াদিল্লি, ১১ জানুয়ারি – ঠিক এক সপ্তাহ আগে আদানি গোষ্ঠীর বিরুদ্ধে তদন্তের ভার সেবি-র থেকে সরিয়ে বিশেষ তদন্তকারী দল বা সিবিআইয়ের হাতে দেওয়ার আবেদন খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট। তারপর আজ গান্ধীনগরে ‘ভাইব্র্যান্ট গুজরাত’-এর মঞ্চে ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও তাঁর ঘনিষ্ঠ শিল্পপতি গৌতম আদানিকে একসঙ্গে দেখা গেল। ওই গোষ্ঠীর বিরুদ্ধে কারচুপি এবং প্রতারণার অভিযোগ ওঠার পরে গত এক বছর প্রধানমন্ত্রী এবং আদানিকে এক মঞ্চে দেখা যায়নি।

আজ গৌতম গুজরাতে আগামী পাঁচ বছরে দু’লক্ষ কোটি টাকার লগ্নি (এক লক্ষ প্রত্যক্ষ ও পরোক্ষ কর্মসংস্থান) ঘোষণা করে উচ্চকণ্ঠে প্রধানমন্ত্রীর প্রশংসাও করেন। আদানি বলেন, ‘‘প্রধানমন্ত্রী, আপনি শুধু ভবিষ্যদ্বাণী করেন না। ভবিষ্যৎকে আকার দেন। আপনি ভারতকে দেশের দ্রুততম গতির অর্থনীতির জায়গায় নিয়ে এসেছেন। বসুধৈব কুটুম্বকম্ ও বিশ্বগুরুর দর্শনকে সামনে রেখে ভারতকে আন্তর্জাতিক সামাজিক চ্যাম্পিয়নের জায়গায় বসিয়েছেন।’’

গত বছরের জানুয়ারিতে আমেরিকার হিন্ডেনবার্গ রিসার্চের রিপোর্ট আদানি গোষ্ঠীর সংস্থাগুলির বিরুদ্ধে কারচুপি করে শেয়ারের দর বাড়ানোর অভিযোগ তুলেছিল। ওই গোষ্ঠীর বিরুদ্ধে কয়লা আমদানি, বিদ্যুৎ উৎপাদনের যন্ত্রাংশ আমদানির ক্ষেত্রে আর্থিক প্রতারণার অভিযোগও ওঠে বিভিন্ন রিপোর্টে। তারপর গত এক বছরে প্রধানমন্ত্রী ও গৌতম আদানিকে এক মঞ্চে দেখা যায়নি।

সূত্র: আনন্দবাজার পত্রিকা অনলাইন
আইএ/ ১১ জানুয়ারি ২০২৪





আরো খবর: