বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৭:১৫ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

আজ বিএনপির সকাল-সন্ধ্যা অবরোধ – DesheBideshe

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩


ঢাকা, ২৪ ডিসেম্বর – ‘ভোট বর্জন’ ও বর্তমান সরকারকে ‘অসহযোগিতার’ আহ্বান জানিয়ে তিন দিন প্রচারপত্র বিতরণ ও গণসংযোগের পর আজ সারা দেশে বিএনপির সকাল-সন্ধ্যা অবরোধ কর্মসূচি শুরু হয়েছে।

বিএনপিসহ সরকারবিরোধী বিভিন্ন দল ও জোট আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচনকে ‘ডামি দল’ ও ‘ডামি প্রার্থীর’ নির্বাচন বলে দাবি করছে। তারা একযোগে বিভিন্ন কর্মসূচি পালন করছে।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ পুলিশের অভিযানে পণ্ড হওয়ার পর ২৯ অক্টোবর থেকে দলটি চার দফা হরতাল ও ১২ দফায় অবরোধ কর্মসূচি পালন করে দলটি। আজ রবিবার ১৩তম দফায় সারা দেশে সকাল-সন্ধ্যা অবরোধের কর্মসূচি রয়েছে। এরপর আবার নতুন কর্মসূচি দেওয়া হবে বলে বিএনপির সূত্রগুলো জানিয়েছে।
২১ ডিসেম্বর থেকে বিএনপিসহ আন্দোলনে থাকা দলগুলো সরকারের একতরফা ভোট বর্জন ও বর্তমান সরকারকে অসহযোগিতার আহ্বান জানিয়ে সারা দেশে প্রচারপত্র বিতরণ করে। গতকাল শনিবার শেষ দিনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান ও জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ঢাকায় প্রচারপত্র বিতরণ করেন।

এদিন বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ভোট বর্জনের আহ্বানসংবলিত প্রচারপত্র বিতরণের সময় আবদুল মঈন খান বলেন, সরকার দাবি করে, তারা উন্নয়নের জোয়ার বইয়ে দিয়েছে। যদি এতই উন্নয়নের জোয়ার বইয়ে দিয়ে থাকে, তাহলে জনগণের ভোটকে এই সরকার কেন ভয় পায়—এই প্রশ্ন বাংলাদেশের ১৮ কোটি মানুষের।

সূত্র: বিডিপ্রতিদিন
আইএ/ ২৪ ডিসেম্বর ২০২৩


আরো খবর: