বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৩৮ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

আগুন লাগার ১৩ ঘণ্টা পর চট্টগ্রাম পৌঁছেছে এমভি বে ওয়ান

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২২

চট্টগ্রাম থেকে সেন্টমার্টিনগামী বিলাসবহুল জাহাজ বে ওয়ান ক্রুজের ইঞ্জিন রুম থেকে প্রচন্ড ধোঁয়ার সৃষ্টি হওয়ার পর সাগরে নোঙর করে রাখা হয়েছিল জাহাজটি। প্রায় ৮ ঘণ্টা পর সেন্টমার্টিন না যেয়ে জাহাজটিকে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দেয়।

আগুন লাগার ১৩ ঘণ্টা পর মাঝ সমুদ্র সেন্টমার্টিনগামী জাহাজ এমভি বে ওয়ান থেকে চট্টগ্রামের পতেঙ্গায় শুক্রবার দুপুর সোয়া ১টায় পৌঁছেছে।

এর আগে বৃহস্পতিবার রাত সোয়া ১২টার দিকে মাঝ সমুদ্রে জাহাজটির ইঞ্জিন কক্ষে আগুন লাগার ঘটনা ঘটে। আগুন লাগার ২০ থেকে ২৫ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় কর্তৃপক্ষ। এ সময় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

শুক্রবার সকাল ১০টার দিকে উদ্ধারকারী কান্ডারি-১০ টাগ বোটের সাহায্যে চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা করে জাহাজটি।

চট্টগ্রাম অফিসের প্রকৌশলী মইন উদ্দিন সংবাদমাধ্যমকে বলেন, ‘জাহাজটির দুটি ইঞ্জিনের একটি অকেজো হয়ে যায়। একটি ইঞ্জিন নিয়েও সেন্টমার্টিন যাওয়া যেত। তবে জাহাজটি ঝুঁকি নিয়ে আর সেন্টমার্টিন না গিয়ে ফিরে এসেছে। শুক্রবার সকাল পৌনে ১০টার দিকে জাহাজটি চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা করে সোয়া ১টার দিকে এসে পৌঁছায়।’

জাহাজের ক্ষয়ক্ষতি বিষয়ে মইন উদ্দিন বলেন, ‘জাহাজে আর্থিক ক্ষয়ক্ষতি যাচাই না করে বলা যাচ্ছে না।

‘তবে যে ইঞ্জিনটি অকেজো হয়ে গেছে, সেটি তিন থেকে চারদিনের মধ্যেই সারিয়ে নেয়া যাবে। আগামী সপ্তাহ থেকেই এটি আবার চলাচল করবে।’

তারা ইতোমধ্যে জাহাজটির আগামী সপ্তাহের টিকেট বিক্রিও শুরু করে দিয়েছেন বলেও জানিয়েছেন তিনি।


আরো খবর: