রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:৪২ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

অপহরণের ৩৬ ঘণ্টা, এখনো ম্যানেজারের খোঁজ মেলেনি

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪

অপহরণের ৩৬ ঘণ্টা পরও সন্ধান মেলেনি বান্দরবানের রুমা উপজেলায় অপহৃত সোনালী ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিন রাসেলের।

সোনালী ব্যাংক আঞ্চলিক কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত সহকারী জেনারেল ম্যানেজার ওসমান গণি জানান, আমরা অনেক চেষ্টা করেও নিজাম উদ্দিন রাসেলের কোনও সন্ধান পাচ্ছি না। নিজাম উদ্দিনের পরিবারের পক্ষ থেকেও বিভিন্ন মাধ্যমে সন্ত্রাসীদের সাথে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে বলে জেনেছি। তবে তারাও এখনও তার কোনও হদিস পায়নি।

এদিকে, ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিনের অপহরণের প্রতিবাদে রুমা উপজেলায় কর্মরত সোনালী ব্যাংকের সকল কর্মকর্তা ও কর্মচারীরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করেছে। বুধবার (০৩ এপ্রিল) থেকে এই কর্মবিরতি শুরু হয়। ব্যাংক ম্যানেজার মুক্তি না পাওয়া পর্যন্ত এই কর্মবিরতি অব্যাহত থাকবে বলে জানা গেছে। ব্যাংক ম্যানেজারকে উদ্ধার এবং সন্ত্রাসীদের গ্রেফতার করতে বুধবার ভোর থেকে রুমার দুর্গম পয়েন্টগুলোতে সেনাবাহিনী, পুলিশ ও অন্যান্য বাহিনীর যৌথ সমন্বয়ে অভিযান চলছে।

অন্যদিকে, রুমায় সোনালী ব্যাংক এবং থানচির সোনালী ও কৃষি ব্যাংকে সন্ত্রাসী হামলার পর বুধবার সন্ধ্যা থেকে জেলা সদরের সোনালী ব্যাংকে বাড়তি পুলিশি মোতায়েনের মধ্য দিয়ে ব্যাংকিং কার্যক্রম চলছে।

এর আগে, গত মঙ্গলবার (০৩ এপ্রিল) রাতে রুমা উপজেলা সদরে অবস্থিত সোনালী ব্যাংকে হামলা, অস্ত্র লুট ও ব্যাংক ম্যানেজারকে অপহরণ করে অস্ত্রধারী সন্ত্রাসীরা। পরদিন বুধবার দুপুরে রুমার পার্শ্ববর্তী থানচি উপজেলার সোনালী ও কৃষি ব্যাংকের ভেতরে গুলি ছুড়তে ছুড়তে আবারও হামলা চালায় অস্ত্রধারী সন্ত্রাসীরা।

থানচি উপজেলা নির্বাহী অফিসার মো. মামুন জানান, সন্ত্রাসীরা ব্যাংকের ভল্ট ভাঙতে না পারলে সোনালী ব্যাংকের ক্যাশ কাউন্টার থেকে ১৫ লাখ টাকা এবং কৃষি ব্যাংকের ক্যাশ কাউন্টার থেকে ৫-৭ লাখ টাকা ছিনিয়ে নিয়ে গুলি করতে করতে বের হয়ে যায়।


আরো খবর: