বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

অন্তর্বর্তী সরকারের ‘মাইনাস টু’র চিন্তাভাবনা নেই

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪


ঢাকা, ১৬ অক্টোবর – প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ মজুমদার বলেছেন, ‘আমাদের সরকার মাইনাস টু কী জিনিস, এটা জানে না এবং মাইনাস টু নিয়ে আমাদের সরকারের কোনো পর্যায়ে কোনো ধরনের আলোচনা কখনো হয়নি। ভবিষ্যতেও সম্ভাবনা নেই।’

মঙ্গলবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় ঢাকার ফরেন সার্ভিস একাডেমিতে প্রধান উপদেষ্টার প্রেস উইং আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

২০০৭ সালে মাইনাস টু ফর্মুলাটি এক-এগারোর সরকার সামনে এনেছিল। সে সময় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে রাজনীতি থেকে বাদ দেওয়ার পক্ষে দল দুটির কিছু নেতা সক্রিয় হয়েছিল।

প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব জানান, রাষ্ট্র সংস্কারের বিষয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছে অন্তর্বর্তীকালীন সরকার। গত ৫ আগস্ট বিএনপি, জামায়াতসহ বেশ কয়েকটি দলের সঙ্গে সংলাপ হয়েছিল। দুর্গাপূজার কারণে গত শনিবার সংলাপ হয়নি। এরই অংশ হিসেবে আগামী ১৯ অক্টোবর (শনিবার) আরও কয়েকটি রাজনৈতিক দলের সঙ্গে সরকার সংলাপে অংশ নেবে।

তিনি বলেন, ‘গণফোরাম, আগামী শনিবার এলডিপি, জাতীয়তাবাদী সমমনা জোট, ১২ দলীয় জোট, জাতীয় মুক্তি কাউন্সিল, লেবার পার্টি, বিজেপি আমন্ত্রিণ পেয়েছে। এ ছাড়া আরও দুই-একটি রাজনৈতিক দলকে হয় তো এ দফায় কিংবা পরবর্তী সময়ে আমন্ত্রণ জানানো হবে, সেটা প্রক্রিয়াধীন আছে।’

সূত্র: আরটিভি নিউজ
আইএ/ ১৬ অক্টোবর ২০২৪



আরো খবর: