শিরোনাম ::
উখিয়ায় নারী নির্যাতন বিরোধী অরেঞ্জ ক্যাম্পেইন চকরিয়ায় জলমহালে লবণ পানি ঢুকিয়ে মৎস্য চাষ ; ৫হাজার একর জমিতে চাষাবাদ অনিশ্চিত টেকনাফে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ আটক ৪ উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিয়ের আসরে দু’পক্ষের সংঘর্ষ, নিহত ১ উখিয়ায় অতিদরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচী প্রকল্পের কাজ উদ্ধোধন অরক্ষিত কক্সবাজার বিমানবন্দর এবার চকরিয়া-পেকুয়ার ১০ জন বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে আ’লীগ থেকে বহিস্কার উখিয়ায় তারুণ্যের কন্ঠে বাল্যবিবাহ প্রতিরোধক সচেতনতামূলক অনুষ্ঠান আলোচিত সিনহা হত্যা মামলার রায় আগামী ডিসেম্বরে! অস্ত্র নয়,জনগণের ভালোবাসায় আমার পুঁজি-রাজাপালং ১নং ওয়ার্ডের ইউপি সদস্য নুরুল কবির
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৪:৫২ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

রামুতে ইউপি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে : উপজেলা নির্বাচন অফিসার

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১

নিজস্ব প্রতিবেদক, রামু::

রামু উপজেলার এগার ইউপি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য এই ইউপি নির্বাচন গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক হবে বলে জানিয়েছেন, রামু উপজেলা নির্বাচন অফিসার মাহফুজুল ইসলাম। গতকাল বৃহস্পতিবার (৪ নভেম্বর) সন্ধ্যায় রামু উপজেলা নির্বাচন অফিসারের কার্যলয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

অবাধ নির্বাচনের ব্যাপারে আশাবাদী রামু উপজেলা নির্বাচন মাহফুজুল ইসলাম বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় রামুতে এগার ইউপি নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ হবে।

এগার ইউনিয়নের ১০০টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইউপি নির্বাচনে অনেক সমস্যায় পড়তে হয়। তাই নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীসহ নির্বাচন সংশ্লিষ্ট আমরা সবাই সতর্ক অবস্থানে থাকব। এ ক্ষেত্রে সাংবাদিকদেরও সহযোগিতা প্রয়োজন।

তিনি বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনের দ্বিতীয় পর্যায়ে রামু উপজেলার এগারটি ইউনিয়ন ঈদগড়, গর্জনিয়া, কচ্ছপিয়া, কাউয়ারখোপ, ফতেখাঁরকুল, জোয়ারিয়ানালা, রাজারকুল, দক্ষিণ মিঠাছড়ি, খুনিয়াপালং, চাকমারকুল, রশিদনগর ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১১ নভেম্বর। এই এগার ইউনিয়নে ৬৬ জন চেয়ারম্যান প্রার্থী, ১১০ জন সংরক্ষিত ওয়ার্ডে ও ৩৯১ জন সাধারণ ওয়ার্ড সদস্য প্রতিদ্ব›িদ্বতা করছেন। মোট ভোটার ১ লক্ষ ৬৬ হাজার ৮২৬ জন। উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন করতে, পাঁচ জন রিটার্নিং অফিসার, ১১১ জন প্রিসাইডিং অফিসার, ৪৬২ জন সহকারি প্রিসাইডিং ও ৯৩৯ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। নির্বাচন কমিশনের বিধিমতেই এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

রামু উপজেলা নির্বাচন অফিসার মাহফুজুল ইসলামের সাথে সাংবাদিকদের মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, সাংবাদিক খালেদ শহীদ, নুরুল ইসলাম সেলিম, নীতিশ বড়–য়া, সোয়েব সাঈদ, আল মাহমুদ ভূট্টো, শওকত ইসলাম, রামু উপজেলা নির্বাচন অফিসের আইটি অফিসার পলাশ শর্মা ও মো. শোয়াইব।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রামুতে ইউপি নির্বাচন চলাকালে একাধিক ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে আইনশৃংখলা বাহিনীর সদস্যরা সর্বোচ্চ সর্তক অবস্থায় দায়িত্ব পালন করবেন। কয়েকটি গোয়েন্দা সংস্থার নজরদারীতে ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্র চিহ্নিত করা হচ্ছে। অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে ১৮টি ভোটকেন্দ্রকে চিহ্নত করা হয়েছে। এসব ভোট কেন্দ্রে আইপি ক্যামেরা বসানোর জন্য নির্বাচন কমিশনের কাছে প্রতিবেদন পাঠানো হয়েছে।

নির্বাচন পরিস্থিতি পর্যবেক্ষণে সাংবাদিকদের অংশগ্রহণ সম্পর্কে রামু উপজেলা নির্বাচন অফিসার বলেন, অবাধ, নিরপেক্ষ পরিবেশে নির্বাচন ব্যবস্থা বজায় রাখতে সাংবাদিকদের ভূমিকাও গুরুত্বপূর্ণ। নির্বাচন কমিশনের বিধি মোতাবেক সাংবাদিকদের পর্যবেক্ষক পরিচয়পত্র প্রদান করা হবে।


আরো খবর: