শিরোনাম ::
উখিয়ায় নারী নির্যাতন বিরোধী অরেঞ্জ ক্যাম্পেইন চকরিয়ায় জলমহালে লবণ পানি ঢুকিয়ে মৎস্য চাষ ; ৫হাজার একর জমিতে চাষাবাদ অনিশ্চিত টেকনাফে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ আটক ৪ উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিয়ের আসরে দু’পক্ষের সংঘর্ষ, নিহত ১ উখিয়ায় অতিদরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচী প্রকল্পের কাজ উদ্ধোধন অরক্ষিত কক্সবাজার বিমানবন্দর এবার চকরিয়া-পেকুয়ার ১০ জন বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে আ’লীগ থেকে বহিস্কার উখিয়ায় তারুণ্যের কন্ঠে বাল্যবিবাহ প্রতিরোধক সচেতনতামূলক অনুষ্ঠান আলোচিত সিনহা হত্যা মামলার রায় আগামী ডিসেম্বরে! অস্ত্র নয়,জনগণের ভালোবাসায় আমার পুঁজি-রাজাপালং ১নং ওয়ার্ডের ইউপি সদস্য নুরুল কবির
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৬:৩৫ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

কলাতলীর শর্মা কিং রেষ্টুরেন্টকে জরিমানা

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজারের কলাতলীর আলোচিত হোটেল লংবীচের সামনে শর্মা কিং রেষ্টুরেন্টকে জরিমানা করা হয়েছে। গতকাল কক্সবাজার ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো: ইমরান হোসাইন এ অভিযান পরিচালনা করেন।

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার সংরক্ষণ ও নির্ধারিত দামের চেয়ে বেশি দামে পণ্য বিক্রি, কাস্টমারদের ঠকানো ও দুর্ব্যবহারের দায়ে এ রেষ্টুরেন্টকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আলোচিত এ বাহারী রেষ্টুরেন্ট পর্যটন মৌসুমে পর্যটক আগমণের সুযোগে গলাকাটা ব্যবসা করছে।

জনাব ইমরান আরো বলেন, রান্না ঘরের নোংরা পরিবেশ, খাবারের গায়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্নের তারিখ সঠিকভাবে না থাকা এবং বিধি বহির্ভূত টেস্টিং সল্ট ব্যবহার করার অপরাধে জরিমানা করা হয়।

ঢাকার বনশ্রী থেকে আসা পর্যটক মারুফ ও জাকির জানান, প্রতিবছর কক্সবাজার আসলে শর্মা কিং রেষ্টুরেন্টে আমরা খায়। কিন্তু এবার আমাদের অর্ডার নেয়ার দুই ঘন্টা বসিয়ে রাখার পরেও খাবার দেয়নি। তাদের দুর্ব্যবহারের শিকার হয়ে ৬৪০ টাকা বিল দিয়ে না খেয়ে চলে যায়।

পর্যটক ও ক্রেতাদের অভিযোগ ছিল, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সংরক্ষণ, একই ফ্রিজে বিভিন্ন ধরনের খাদ্য সংরক্ষণ, নির্ধারিত দামের চেয়ে দামে পণ্য বিক্রি, মেয়াদোত্তীর্ণ পণ্য মজুদ রাখা ও যথাযথভাবে ভাউচার সংরক্ষণ না করা এবং ভ্যাটের কথা বলে অধিকমূল্য আদায় করার।

অবশেষে এই গলাকাটা রেষ্টুরেন্টে অভিযান পরিচালনা করায় অনেকে সাধুবাদ জানিয়েছেন। হোটেল মোটেল জোনে জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযানকালে আনসার ব্যাটালিয়নের সদস্য ও ভোক্তা অধিকার অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরো খবর: