শিরোনাম ::
উখিয়ায় নারী নির্যাতন বিরোধী অরেঞ্জ ক্যাম্পেইন চকরিয়ায় জলমহালে লবণ পানি ঢুকিয়ে মৎস্য চাষ ; ৫হাজার একর জমিতে চাষাবাদ অনিশ্চিত টেকনাফে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ আটক ৪ উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিয়ের আসরে দু’পক্ষের সংঘর্ষ, নিহত ১ উখিয়ায় অতিদরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচী প্রকল্পের কাজ উদ্ধোধন অরক্ষিত কক্সবাজার বিমানবন্দর এবার চকরিয়া-পেকুয়ার ১০ জন বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে আ’লীগ থেকে বহিস্কার উখিয়ায় তারুণ্যের কন্ঠে বাল্যবিবাহ প্রতিরোধক সচেতনতামূলক অনুষ্ঠান আলোচিত সিনহা হত্যা মামলার রায় আগামী ডিসেম্বরে! অস্ত্র নয়,জনগণের ভালোবাসায় আমার পুঁজি-রাজাপালং ১নং ওয়ার্ডের ইউপি সদস্য নুরুল কবির
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৫:১৮ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

পেকুয়ার ৬ ইউপিতে চেয়ারম্যান ৫০,সদস্য ২৮৫ ও সংরক্ষিত পদে ৭৬ জনের মনোনয়ন দাখিল

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ৩ নভেম্বর, ২০২১

মোঃ ফারুক.পেকুয়া ::

আসন্ন ২৮ নভেম্বর ৩য় ধাপের ইউপি নির্বাচনে পেকুয়া উপজেলার ৬ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়নসহ ৫০জন, সংরক্ষিত সদস্য পদে ৭৬ জন ও সাধারণ সদস্য পদে ২৮৫জন তাদের নিজ নিজ মনোনয়নপত্র দাখিল করেছেন।

মঙ্গলবার (২ নভেম্বর) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন সন্ধ্যায় পেকুয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেন।

নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, পেকুয়া উপজেলার সদর ইউনিয়নে বাংলাদেশ আ’লীগ থেকে প্রবীণ সাংবাদিক জহিরুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে নাছের গেফারী, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি থেকে উমর ফারুক মনোনয়ন দাখিল করেছেন। বিএনপি দলীয়ভাবে নির্বাচনে অংশ না নেয়ায় স্বতন্ত্রভাবে উপজেলা বিএনপির আহ্বায়ক বাহাদুর শাহ, উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ইউছুপ রুবেল মনোনয়নপত্র দাখিল করেন। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেন ওমর রিয়াজ চৌধুরী, মুহাম্মদ রাশেদুল করিম, মাহাবুল করিম, মুহাম্মদ ছরওয়ার উদ্দিন ও নুরুল গফফার চৌধুরী।

এ ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ১৯জন ও সাধারণ সদস্য পদে ৬৪জন মনোনয়নপত্র দাখিল করেন।

বারবাকিয়া ইউপিতে চেয়ারম্যান পদে বাংলাদেশ আ’লীগ থেকে জিএম আবুল কাশেম, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মোঃ বদিউল আলম মনোনয়নপত্র দাখিল করেন। বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী উপজেলা বিএনপির সদস্য সচিব ইকবাল হোছাইন, জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান এএইচএম বদিউল আলম ও স্বতন্ত্র প্রার্থী এনামুল হক তাদের মনোনয়ন দাখিল করেন।

এ ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ১৬জন ও সাধারণ সদস্য পদে ৫০জন মনোনয়নপত্র দাখিল করেন।

উজানটিয়া ইউপিতে চেয়ারম্যান পদে বাংলাদেশ আ’লীগ থেকে বর্তমান চেয়ারম্যান উপজেলা যুবলীগের সাবেক সভাপতি এম শহিদুল ইসলাম চৌধুরী, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মো: শাহাজাহান মনোনয়নপত্র দাখিল করেন। আ’লীগ থেকে বিদ্রোহ প্রার্থী হয়ে মনোনয়ন দাখিল করেন ইউনিয়ন আ’লীগের সভাপতি তোফাজ্জল করিম। বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী ইউনিয়ন বিএনপির আহ্বায়ক রেজাউল করিম চৌধুরী, উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আনোয়ার হোছাইন এমজারু, স্বতন্ত্র প্রার্থী দেলোয়ার করিম চৌধুরী, রবিউল করিম ও শফিউল আলম তাদের মানোনয়নপত্র দাখিল করেন।

এ ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ১০জন ও সাধারণ সদস্য পদে ৩৫জন মনোনয়নপত্র দাখিল করেন।

মগনামা ইউপিতে চেয়ারম্যান পদে বাংলাদেশ আ’লীগ থেকে ইউনিয়ন আ’লীগের সহসভাপতি মো: নাজেম উদ্দিন, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মুহাম্মদ ইউসুফ ও জাতীয় পার্টি থেকে মো: আলমগীর তাদের মনোনয়নপত্র দাখিল করেন। আ’লীগ সমর্থিত বিদ্রোহপ্রার্থী খোরশেদুল ইসলাম ও উপজেলা যুবলীগের সহসভাপতি মোজাম্মেল হোছাইন স্বতন্ত্রভাবে মনোনয়ন দাখিল করেন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে শক্তপ্রতিদ্বন্দ্বি বর্তমান চেয়ারম্যান আধুনিক মগনামা উন্নয়নের রুপকার শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিম, জামায়াত সমর্থিত শহিদুল মোস্তফা, ইউনুছ চৌধুরী, বিএনপি সমর্থিত তৌহিদুল আলম, রিয়াজুল করিম, মো: নুরুল আমিন, শাহেদুল ইসলাম ও গিয়াস উদ্দিন তাদের মনোনয়ন দাখিল করেন।

এ ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ১৩জন ও সাধারণ সদস্য পদে ৪২জন মনোনয়নপত্র দাখিল করেন।

রাজাখালী ইউপিতে চেয়ারম্যান পদে বাংলাদেশ আ’লীগ থেকে উপজেলা আ’লীগের সাংগঠিক সম্পাদক সাবেক চেয়ারম্যান মো: নজরুল ইসলাম সিকদার মনোনয়ন দাখিল করেন। আ’লীগের বিদ্রোহ হয়ে মনোনয়ন দাখিল করেন বর্তমান চেয়ারম্যান মোঃ ছৈয়দ নুর। জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মোঃ হুমায়ুন কবির, স্বতন্ত্র প্রার্থী তৌহিদুল ইসলাম চৌধুরী, সাইদুল ইসলাম চৌধুরী ও জিয়াসমিন সোলতানা মনোনয়ন দাখিল করেন।

এ ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ৯জন ও সাধারণ সদস্য পদে ৫৪জন মনোনয়নপত্র দাখিল করেন।

শিলখালী ইউপিতে চেয়ারম্যান পদে বাংলাদেশ আ’লীগ থেকে উপজেলা আ’লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো: কাজিউল ইনসান মনোনয়ন দাখিল করেন। বিএনপি সমর্থিত বর্তমান চেয়ারম্যান নুরুল হোছাইন, বিএনপি সমর্থিত আবু ছিদ্দিক, বিএনপি সমর্থিত আবদু রশিদ, মো: কামাল হোছাইন, মো: শাহাজাহান, শামসুউদ্দিন আহমদ ও নাছির উদ্দিন আহমদ স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন।

এ ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ৯জন ও সাধারণ সদস্য পদে ৪০জন মনোনয়নপত্র দাখিল করেন।

উল্লেখ্য: পেকুয়া উপজেলার ৭ ইউপির মধ্যে টৈটং ইউপিতে ১ম ধাপে নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মোসলেম উদ্দিনকে বিপুল ভোটে হারিয়ে নৌকা প্রতিকের প্রার্থী জাহেদুল ইসলাম চৌধুরী চেয়ারম্যান নির্বাচিত হয়। চলমান ৩য় ধাপের নির্বাচনে উপজেলার ৬ ইউনিয়নের মধ্যে সদর ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোট প্রয়োগ করা হবে।


আরো খবর: