বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৮:০৪ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার ঘটনায় মামলা

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ১ অক্টোবর, ২০২১

শহীদুল ইসলাম, উখিয়া:

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে রোহিঙ্গাদের শীর্ষ নেতা মোহাম্মদ মুহিবুল্লাহকে গুলি করে হত্যার ঘটনায় মামলা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টারদিকে কক্সবাজারের উখিয়া থানায় মামলাটি দায়ের করেন নিহত মুহিবুল্লাহর ভাই হাবিব উল্লাহ।

সত্যতা নিশ্চিত করে উখিয়া থানার ওসি সন্জুর মোর্শেদ জানান, রোহিঙ্গা নেতা মুহিববুল্লাহ হত্যাকান্ডের ঘটনায় নিহতের ভাই হাবিবুল্লাহ বাদী হয়ে অজ্ঞাতনামা আসামী করে থানায় মামলা দায়ের করেছে। যার মামলা নং- ১২৬, তারিখ-৩০/০৯/২০২১ইং।

এদিকে নিহত মুহিবুল্লাহর মরদেহ বৃহস্পতিবার বিকেল ৪টায় ময়নাতদন্তের পর আইনী প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। পরে রোহিঙ্গা ক্যাম্পে নামাজে জানাজা শেষে বিকেল সাড়ে ৫টার দিকে মুহিবুল্লাহকে দাফন করা হয়।

রোহিঙ্গা ক্যাম্পে আইন শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত ১৪-এপিবিএন এর অধিনায়ক মো: নাঈমুল হক জানিয়েছেন, বিকেলে রোহিঙ্গা নেতা মুহিববুল্লাহ শান্তিপূর্ণ ভাবে নামাজে জানাযা দাফন সম্পন্ন হয়েছে। থানায় মামলা প্রক্রিয়াধীন। এখনো ঘটনায় জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি। ক্যাম্পের সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। হত্যাকান্ডের ঘটনাটি তাদের সংগঠনের কোন্দল থেকে হতে পারে।

‘বুধবার রাত সাড়ে ৮টার দিকে অজ্ঞাত বন্দুকধারীরা মুহিবুল্লাহর নিজ অফিসে ৫ রাউন্ড গুলি করে। এসময় ৩ রাউন্ড গুলি তার বুকে লাগে। এতে সে ঘটনাস্থলে পড়ে যায়। খবর পেয়ে এপিবিএন সদস্যরা তাকে উদ্ধার করে ‘এমএসএফ’ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। পরে উখিয়া থানা পুলিশকে মৃতদেহটি হস্তান্তর করে।


আরো খবর: