শিরোনাম ::
উখিয়ায় নারী নির্যাতন বিরোধী অরেঞ্জ ক্যাম্পেইন চকরিয়ায় জলমহালে লবণ পানি ঢুকিয়ে মৎস্য চাষ ; ৫হাজার একর জমিতে চাষাবাদ অনিশ্চিত টেকনাফে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ আটক ৪ উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিয়ের আসরে দু’পক্ষের সংঘর্ষ, নিহত ১ উখিয়ায় অতিদরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচী প্রকল্পের কাজ উদ্ধোধন অরক্ষিত কক্সবাজার বিমানবন্দর এবার চকরিয়া-পেকুয়ার ১০ জন বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে আ’লীগ থেকে বহিস্কার উখিয়ায় তারুণ্যের কন্ঠে বাল্যবিবাহ প্রতিরোধক সচেতনতামূলক অনুষ্ঠান আলোচিত সিনহা হত্যা মামলার রায় আগামী ডিসেম্বরে! অস্ত্র নয়,জনগণের ভালোবাসায় আমার পুঁজি-রাজাপালং ১নং ওয়ার্ডের ইউপি সদস্য নুরুল কবির
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৫:০০ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

টেকনাফ সীমান্তে অক্টোবর মাসে বিজিবি অভিযানে ৫ লাখ পিস ইয়াবা বড়ি জব্দ

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১

হেলাল উদ্দিন, টেকনাফ :: সীমান্তে অক্টোবর মাসে বিজিবি অভিযান পরিচালনা করে ২৩ কোটি ১৯ লাখ ৫৫ হাজার ২৫০ টাকার ইয়াবা, ক্রিস্টাল মেথ আইস, বিয়ার, মদ ও চোরাই পন্য উদ্ধার করেছে। এসব উদ্ধারের ঘটনায় ২ জনকে পলাতক আসামি করা হয়।

৪৩ জনকে আটক করেছে। মাদকদ্রব্য ও চোরাই পণ্য উদ্ধারের ঘটনায় ৫৫টি মামলা দায়ের করেছে।

সোমবার এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ ২ বর্ডার গার্ড বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মো. ফয়সল হাসান খান।

তিনি জানান, অক্টোবর মাসে সীমান্ত ও চেকপোষ্টে বিজিবির জওয়ানরা অভিযান চালিয়ে ৪ লাখ ৯৯ হাজার ৩২৯ পিস ইয়াবা বড়ি জব্দ করে ইয়াবার আনুমানিক মূল্য ১৪ কোটি ৯৭ লাখ ৯৮ হাজার ৭শ টাকা। এইসব ইয়াবা জব্দের ঘটনায় ৩৩ মামলায় ৩ জনকে পলাতক আসামি করা হয় এবং ৩৪ জনকে আটক করা হয়েছে।

বিজিবি সীমান্ত ও চেকপোস্ট থেকে ৭ কোটি ৫১ লাখ ২১ হাজার ৫শ টাকার মূল্য মানের মিয়ানমারের ১১৪ ক্যান বিয়ার, ১২ বোতল বিদেশি মদ, ৯০ লিটার চোলাই মদ, ১২০ বোতল ফেন্সিডিল ও ক্রিস্টাল মেথ আইস দেড় কেজি জব্দ করা হয়।

এসব জব্দের ঘটনায় ৬টি মামলায় ৭ জনকে আটক করা হয়েছে।

এছাড়া সীমান্তের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৭০ লাখ ৩৫ হাজার ৫০ টাকা মূল্যের চোরাই পন্য জব্দ করা হয়েছে। এসব জব্দে ১৪টি মামলায় কাউকে আটক করা সম্ভব হয়নি। সীমান্তে অভিযান চালিয়ে দেশীয় তিনটি ধারালো কিরিচ উদ্ধার করা হয়। এঘটনায় দুইজনকে আটক করা হয়েছে।


আরো খবর: