শিরোনাম ::
উখিয়ায় নারী নির্যাতন বিরোধী অরেঞ্জ ক্যাম্পেইন চকরিয়ায় জলমহালে লবণ পানি ঢুকিয়ে মৎস্য চাষ ; ৫হাজার একর জমিতে চাষাবাদ অনিশ্চিত টেকনাফে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ আটক ৪ উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিয়ের আসরে দু’পক্ষের সংঘর্ষ, নিহত ১ উখিয়ায় অতিদরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচী প্রকল্পের কাজ উদ্ধোধন অরক্ষিত কক্সবাজার বিমানবন্দর এবার চকরিয়া-পেকুয়ার ১০ জন বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে আ’লীগ থেকে বহিস্কার উখিয়ায় তারুণ্যের কন্ঠে বাল্যবিবাহ প্রতিরোধক সচেতনতামূলক অনুষ্ঠান আলোচিত সিনহা হত্যা মামলার রায় আগামী ডিসেম্বরে! অস্ত্র নয়,জনগণের ভালোবাসায় আমার পুঁজি-রাজাপালং ১নং ওয়ার্ডের ইউপি সদস্য নুরুল কবির
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৫:০২ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

ভাসানচরে অবৈধভাবে গড়ে ওঠা ১৫ দোকান উচ্ছেদ

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচরে অবৈধভাবে গড়ে ওঠা ১৫টি দোকান উচ্ছেদ করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২ নভেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মংচিংনু মারমার নেতৃত্বে উচ্ছেদ অভিযান চালানো হয়। ভাসানচর থানা পুলিশ ও ভাসানচরে দায়িত্বরত বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় এ অভিযান পরিচালিত হয়।

কক্সবাজারের ক্যাম্প থেকে ১ লাখ রোহিঙ্গাকে অধিকতর নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিতে ২ হাজার ৩১২ কোটি টাকা ব্যয় করে ভাসানচর প্রস্তুত করে বাংলাদেশ সরকার। গত বছরের ডিসেম্বর থেকে ১ হাজার ৬৪২ জন রোহিঙ্গাকে নিয়ে ভাসানচরে স্থানান্তর প্রক্রিয়া শুরু হয়। এ পর্যন্ত ৬ দফায় ১৮ হাজার ৫২১ জন রোহিঙ্গা ভাসানচরে গেছে। আরও ৮০ হাজার রোহিঙ্গাকে নেওয়ার উদ্যোগ নিয়েছে সরকার।

ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মংচিংনু মারমা বলেন, ভাসানচরের বিভিন্ন ক্লাস্টারের সামনে থেকে ১৫টি ভ্রাম্যমাণ দোকান উচ্ছেদ করা হয়েছে। এ সময় এক মামলায় ১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পরে ওইসব স্থানে পুনরায় না বসার জন্য সতর্ক করে দেওয়া হয় উচ্ছেদকৃতদের।

সোমবারও (১ নভেম্বর) বিভিন্ন ক্লাস্টারের সামনে থেকে ২০টি ভাসমান দোকান উচ্ছেদ করা হয়েছে। এ সময় ২ মামলায় ১ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়।


আরো খবর: