শিরোনাম ::
উখিয়ায় নারী নির্যাতন বিরোধী অরেঞ্জ ক্যাম্পেইন চকরিয়ায় জলমহালে লবণ পানি ঢুকিয়ে মৎস্য চাষ ; ৫হাজার একর জমিতে চাষাবাদ অনিশ্চিত টেকনাফে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ আটক ৪ উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিয়ের আসরে দু’পক্ষের সংঘর্ষ, নিহত ১ উখিয়ায় অতিদরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচী প্রকল্পের কাজ উদ্ধোধন অরক্ষিত কক্সবাজার বিমানবন্দর এবার চকরিয়া-পেকুয়ার ১০ জন বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে আ’লীগ থেকে বহিস্কার উখিয়ায় তারুণ্যের কন্ঠে বাল্যবিবাহ প্রতিরোধক সচেতনতামূলক অনুষ্ঠান আলোচিত সিনহা হত্যা মামলার রায় আগামী ডিসেম্বরে! অস্ত্র নয়,জনগণের ভালোবাসায় আমার পুঁজি-রাজাপালং ১নং ওয়ার্ডের ইউপি সদস্য নুরুল কবির
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৬:৪৬ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

সন্ধ্যার পর ভাসানচরকে বিচ্ছিন্ন রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১

রোহিঙ্গা ক্যাম্পে মাদক প্রবেশ ও মাদক ব্যবসা (কারবার) রোধে মনিটরিং বাড়ানো এবং সন্ধ্যার পর ভাসানচরকে বিচ্ছিন্ন রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ভাসানচর থেকে মূল ভূখণ্ডে সন্ধ্যার পর কোনও নৌকা চলবে না বলেও সিদ্ধান্ত নেয়া হয়েছে।
বৃহস্পতিবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বলপ্রয়োগে বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের সমন্বয়, ব্যবস্থাপনা ও আইনশৃঙ্খলা-সম্পর্কিত জাতীয় কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সন্ধ্যার পর ভাসানচর থেকে নোয়াখালী বা হাতিয়ায় যাতায়াত বন্ধ থাকবে। রোহিঙ্গাদের জন্মহার লাগামহীনভাবে বাড়ছে। এদের জন্মহার নিয়ন্ত্রণ ও নতুন জন্ম নেয়া রোহিঙ্গাদের তালিকাভুক্তির ব্যবস্থা করা হচ্ছে। আগামী ডিসেম্বর থেকে আবারও ভাসানচরে রোহিঙ্গা স্থানান্তরের কাজ শুরু হবে।

সীমান্তে গোলাগুলির কোনো উদ্দেশ্য বিজিবির নেই জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সীমান্তে যদি কেউ অবৈধ অনুপ্রবেশ করে বা সীমান্তের নিয়ম কেউ ভঙ্গ করে, তখন বিজিবি ব্যবস্থা নেয়। বিজিবির মূল উদ্দেশ্য হলো সীমান্ত রক্ষা করা। এর জন্য যা করা প্রয়োজন, বিজিবিকে সেই ক্ষমতা দেওয়া হয়েছে।


আরো খবর: