শিরোনাম ::
উখিয়ায় নারী নির্যাতন বিরোধী অরেঞ্জ ক্যাম্পেইন চকরিয়ায় জলমহালে লবণ পানি ঢুকিয়ে মৎস্য চাষ ; ৫হাজার একর জমিতে চাষাবাদ অনিশ্চিত টেকনাফে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ আটক ৪ উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে বিয়ের আসরে দু’পক্ষের সংঘর্ষ, নিহত ১ উখিয়ায় অতিদরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচী প্রকল্পের কাজ উদ্ধোধন অরক্ষিত কক্সবাজার বিমানবন্দর এবার চকরিয়া-পেকুয়ার ১০ জন বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে আ’লীগ থেকে বহিস্কার উখিয়ায় তারুণ্যের কন্ঠে বাল্যবিবাহ প্রতিরোধক সচেতনতামূলক অনুষ্ঠান আলোচিত সিনহা হত্যা মামলার রায় আগামী ডিসেম্বরে! অস্ত্র নয়,জনগণের ভালোবাসায় আমার পুঁজি-রাজাপালং ১নং ওয়ার্ডের ইউপি সদস্য নুরুল কবির
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৬:৪২ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

অনিয়মতান্ত্রিক কাজে রোহিঙ্গাদের সংশ্লিষ্টতা বেড়েছে

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ২০ অক্টোবর, ২০২১

রোহিঙ্গা ক্যাম্পগুলোতে প্রতিদিন কোনো না কোনো অপরাধ সংঘটিত হচ্ছে। স্থানীয়দের অভিযোগ, যতই দিন যাচ্ছে আশ্রিত রোহিঙ্গারা ভয়ঙ্কর সব অপরাধে জড়িয়ে পড়ছে। ক্যাম্পে ছিনতাই, সন্ত্রাসী কার্যক্রম, ইয়াবা ব্যবসা ও অনিয়মতান্ত্রিক কাজে রোহিঙ্গাদের সংশ্লিষ্টতা পাওয়া যাচ্ছে।

আজ বুধবার (২০ অক্টোবর) রোহিঙ্গা মো: শফিক (২৫) এবং তার স্ত্রী রমিদা বেগম (২৪) ভারত থেকে বাংলাদেশে বেনাপোল সীমান্ত দিয়ে অজ্ঞাত দালালের মাধ্যমে টেকনাফস্থ উনচিপ্রাং রোহিঙ্গা ক্যাম্প-২২ এ অবস্থানরত তার পরিবারের কাছে আসেন।

জানা গেছে, তারা এর আগে বাংলাদেশের রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে ভারতের আলীঘার উত্তর প্রদেশ নামক স্থানে এক আত্মীয়ের কাছে গিয়েছিলেন।

এদিকে, একইদিন টেকনাফ উপজেলাস্থ শামলাপুর রোহিঙ্গা ক্যাম্প-২৩ থেকে ৩৯টি পরিবারের ১৫৭ জন রোহিঙ্গাকে ৫টি বাস এবং ৫টি ট্রাকযোগে ক্যাম্প-৪ (বর্ধিত) এ স্থানান্তর করা হয়। এ পর্যন্ত শামলাপুর রোহিঙ্গা ক্যাম্প-২৩ থেকে বিভিন্ন ক্যাম্পে ১৭৮৬ পরিবারের ৮ হাজার ৬৯ জনকে স্থানান্তর করা হয়েছে। ঐ ক্যাম্পে আরো ৪০৮ টি পরিবারের এক হাজার ৬৩০ জন অবস্থান করছে। জানা গেছে, তাদেরকেও পর্যায়ক্রমে স্থানান্তর করা হবে।

গতকাল মঙ্গলবার রোহিঙ্গা ক্যাম্প-২৪ (লেদা) এর রোহিঙ্গা মো: সালামত উল্লাহ টেকনাফ সড়কে অটো চালিয়ে শেডে ফেরার সময় ক্যাম্পের ব্লক: এ/১ এর ব্রিক ফিল্ডের পাশে ৩ জন অজ্ঞাত সশস্ত্র সন্ত্রাসী তার অটোরিকশা জোরপূর্বক ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।


আরো খবর: