শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ১১:১৪ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

সৈকতে কাঁকড়া খেয়ে পর্যটকের মৃত্যু,হোটেল-রেস্তোরায় অভিযান!

ডেস্ক নিউজ
আপডেট: বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১

দিঘায় বিগত এক বছরে সামুদ্রিক কাঁকড়া খেয়ে চার পর্যটকের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে গত দুই মাসে প্রাণ হারিয়েছেন দু’জন। মৃত্যুর ঘটনায় উদ্বিগ্ন পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন।

হিন্দুস্থান টাইমসের প্রতিবেদনে বলা হয়, শুধু অ্যালার্জির কারণেই কি এই মর্মান্তিক ঘটনা নাকি খাবারের গুণগত মানও দায়ী তা জানতেই এবার অভিযানে নেমেছে খাদ্য দফতরের কর্মকর্তারা।

বুধবার (২৯ ডিসেম্বর) সকালে পুলিশকে সাথে নিয়ে দিঘার হোটেল এবং রেস্তোরাঁগুলোতে অভিযান চালিয়েছেন খাদ্য দফতরের কর্মকর্তারা।

এদিন দিঘার প্রতিটি রেস্টুরেন্টে গিয়ে তারা খাবারের মান পরীক্ষা করেন। এসময় ফ্রিজে রাখা সামগ্রীর গুণগত মানও পরীক্ষা করা হয়। খাদ্য দফতরের এমন হঠাৎ অভিযানে কিছুটা চমকে যান হোটেল এবং রেস্তোরাঁ ব্যবসায়ীরা।

নন্দীগ্ৰাম স্বাস্থ্য জেলার খাদ্য নিরাপত্তা কর্মকর্তারা দিঘার সৈকতে থাকা প্রতিটি হোটেল এবং রেস্তোরাঁয় অভিযান চালান। সেই সাথে খাবারের গুণগত মান পরীক্ষা করার জন্য নমুনাও সংগ্রহ করেছেন তারা। রামনগর ১ নম্বর ব্লকের খাদ্য নিরাপত্তা কর্মকর্তা মণিকা সরকার বলেন, রাজ্য তথা দেশের বিভিন্ন প্রান্ত থেকে বিপুল সংখ্যক পর্যটক ভিড় জমান দিঘায়। তাদের সুরক্ষার দিকটি খতিয়ে দেখতেই খাদ্য দফতরের অভিযান শুরু করেছে


আরো খবর: