তারিখ: রবিবার, ১৭ই নভেম্বর, ২০১৯ ইং, ২রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

Share:

শওকতের জন্ম সৌদি আরবে মক্কা নগরিতে। তাঁর বাবা-মা দুজনেই কক্সবাজারের নাগরিক তবে তাঁর বাবা-মা এবং পুরো পরিবার সেখানেই থাকেন। কিন্তু বাংলাদেশের প্রতি শওকতের অন্য রকম এক ভালবাসা কাজ করে। তাই সুযোগ পেলেই বারবার বাংলার বুকে ছুটে আসেন। বর্তমানে তিনি কক্সবাজারের উখিয়ার সোনারপাড়ায় তাঁর দাদুর বাসায় আছেন। উল্লেখ্য যে, প্রতিবছর সৌদি আরবে অনুষ্ঠিত হওয়া প্রবাসী নাগরিকদের ফুটবল টুর্নামেন্টে শওকত বাংলাদেশী প্রবাসী দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন।
তিনি সৌদি আরবে অনুষ্ঠিত অনেক বড় বড় ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহন করে অনেক সুনাম কুড়িয়েছেন। তাছাড়া তিনি স্থানীয় কিছু টুর্নামেন্টে ভালো পারফরম্যান্স করায় সবার নজরে এসেছেন।শওকতের সাথে কথা বলে জানাগেছে, বাংলাদেশের প্রতি তাঁর আন্তরিকতা ও ভালোবাসার কথা। তিনি বলেন, আমি যদি জাতীয় লীগে কিংবা জাতীয় দলে খেলার জন্য ট্রায়াল দিতে পারি হয়তো বিচারকদের সু-দৃষ্টি পেতে পারি। তিনি আরো বলেন, “জামাল ভুঁইয়া যেমন নিজের জন্মস্থান ত্যাগ করে বাংলাদেশের জন্য লড়ে যাচ্ছেন তেমন ভাবে আমিও বাংলাদেশের জন্য লড়তে চাই”।
অনেক ক্রীড়াবিদরা মনে করেন, শওকতের মত বাংলাদেশের বংশোদ্ভূত খেলোয়াড়রা যদি বাংলাদেশের হয়ে খেলার সুযোগ পান তাহরে আমরাও হয়তো স্বপ্ন দেখতে পারি বিশ্ব জয়ের।সুযোগ পেলে তাই শওকতও হতে পারেন আরেকজন জামাল ভুঁইয়া।

Share:
error: কপি করা নিষেধ !!