তারিখ: রবিবার, ১৭ই নভেম্বর, ২০১৯ ইং, ২রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

Share:

এস,এম,জুয়েল,আলীকদম::

বান্দরবানের আলীকদম উপজেলায় পুষ্টি সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ মোঃ শহিদুর রহমানের সভাপতিত্বে স্বাস্থ্য কমপ্লেক্সের কনফারেন্স রুমে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম।

বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদ(বিএনএনসি)ও লিন প্রকল্প কারিতাসের আয়োজনে কমিটির সদস্য সচিব ও ইউএইচএন্ডএফপিও এতে স্বাগত বক্তব্য দেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ১নং আলীকদম সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ নাছির উদ্দিন, ডা. এসএম হাসান মাহমুদ, তানভীর হাসান, ডাঃ সুমাইয়া ইয়াকুব, আলীকদম প্রেসক্লাব সভাপতি মমতাজ উদ্দিন আহমদ, উপসহকারি সংরক্ষণ কর্মকর্তা ডাঃ অভিজিত বড়য়া, ইউপি সদস্যা ইয়াছিন আক্তার প্রমুখ।

সভায় কারিতাসের লিন প্রকল্পের উপজেলা ম্যানেজার অভিরাম ত্রিপুরা আলীকদম পুষ্টি তথ্যর ওপর ২০১৯-২০২০ সালের একটি কর্মপরিকল্পনার চিত্র তুলে ধরেন।

সভায় জানানো হয়, সাম্প্রতিক সময় সরকার পুষ্টি বিষয় সর্বাচ অগ্রাধিকার দিছে এবং অপুষ্টি পরিচিতি উন্নয়নের জন্য জাতীয় পুষ্টিনীতি ২০১৫ ও দ্বিতীয় জাতীয় পুষ্টি কর্ম-পরিকল্পনা (২০১৬-২০১৫) প্রণয়ন করেছে। যেখানে বহুখাত ও বহুস্তর বিশিষ্ট সমন্বিত পুষ্টি কার্যক্রমের কথা উল্লেখ আছে। আলীকদমে পুষ্টি উন্নয়নে সরকারের সহযোগী সংস্থা হিসেবে কারিতাসের লিন।

Share:
error: কপি করা নিষেধ !!