বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

মুজিববর্ষের নতুন ঘরে ঈদ করবে উখিয়ার ২২০টি ভূমিহীন পরিবার!

ইমরান আল মাহমুদ
আপডেট: রবিবার, ২৪ এপ্রিল, ২০২২

ইমরান আল মাহমুদ:
মুজিববর্ষের নতুন ঘরে ঈদ করবে উখিয়া উপজেলার ২শ ২০টি গৃহহীন ও ভূমিহীন পরিবার। আগামী ২৬ এপ্রিল সারাদেশে ৩২হাজার ৯শ ৪জন গৃহহীন ও ভূমিহীন পরিবারকে মুজিববর্ষের উপহার স্বরূপ নতুন ঘর ও জমি প্রদান করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সারাদেশের ন্যায় কক্সবাজারের উখিয়া উপজেলার পাঁচ ইউনিয়নের ২শ ২০ টি অসহায় গৃহহীন ও ভূমিহীন পরিবারও পাবে মুজিববর্ষের এ ঘর। সাথে বিদ্যুৎ সহ নানা সুযোগ সুবিধাও দেওয়া হবে এসব পরিবারকে।

উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজীব বলেন,” সারাদেশের ন্যায় উখিয়া উপজেলার পাঁচ ইউনিয়নের ২শ ২০টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে আগামী ২৬ এপ্রিল মুজিববর্ষের ঘর ও জমি প্রদান করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপজেলার ১নং জালিয়াপালং ইউনিয়নে ২৮টি,২নং রত্নাপালং ইউনিয়নে ৩০টি,৩নং হলদিয়াপালং ইউনিয়নে ২০টি,৪নং রাজাপালং ইউনিয়নে ১০০টি ও ৫নং পালংখালী ইউনিয়নে ৪২টি ভুমিহীন পরিবার পাবে মুজিববর্ষের ঘর ও জমি।”

তিনি আরও বলেন,”নতুন ঘর পাওয়া ২২০টি পরিবারের মাঝে রমজানের ইফতার সামগ্রীর ১টি করে প্যাকেট বিতরণ করা হবে। প্যাকেটে থাকবে ২ কেজি ছোলা,১ কেজি মুড়ি,১ কেজি খেজুর,১ লিটার তেল,দেড় কেজি চিনি,পেয়াজ,মসলা দুধসহ ইফতার সামগ্রী।
এছাড়া আলাদা ভাবে দেওয়া হবে ২টি পাতিল, ১ টি কড়াই, ১টি ফ্লোরম্যাট,১ টি মশারীসহ কিচেন ও অন্যান্য সামগ্রীর একটি করে প্যাকেটও সাথে দেওয়া হবে।”

উল্লেখ্য,গত ৯ এপ্রিল মুজিববর্ষের নতুন ঘর নির্মাণ কাজ পরিদর্শন করেন কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ। এসময় তিনি কাজের অগ্রগতি ও মান নিয়ে সন্তোষ প্রকাশ করেন ।


আরো খবর: