শিরোনাম ::
চকরিয়ায় মহাসড়কে তেলবাহী ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল চালক যুবক নিহত, দুইজন আহত পেকুয়ায় শিক্ষকের হাতে শিক্ষার্থী বলাৎকার পেকুয়ায় দন্ত চিকিৎসালয় থেকে যুবকের মরদেহ উদ্ধার রামুতে ডাকাতের আক্রমণে পিতা-পুত্র নিহত টেকনাফে সিএনজি থামিয়ে পল্লী চিকিৎসকসহ দুই যাত্রীকে অপহরণ দলীয় সিদ্ধান্তের ম্যারপ্যাঁচে উখিয়ার ২ চৌধুরী! প্রভাবমুক্ত নির্বাচন চান ভোটাররা চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল উপজেলা পরিষদ নির্বাচন: পেকুয়ায় ২১ প্রার্থীর মনোনয়ন দাখিল পেকুয়ায় তিনটি ট্রলিভর্তি গাছ জব্দ মিয়ানমারের নৌবাহিনীর গুলিতে ২ বাংলাদেশি গুলিবিদ্ধ
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২

রিমন পালিত: বান্দরবান প্রতিনিধি::

পার্বত্য বান্দরবানের দুর্গম অঞ্চলে ৭০ স্কুলের মাধ্যমে শিক্ষা থেকে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন করা হয়েছে শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র ।

আজ ২৪ সেপ্টেম্বর শনিবার সকালে বান্দরবানের খানসামা পাড়ায় জেলা শিক্ষা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আয়োজনে শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের সহযোগিতায় এ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়।

শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের নির্বাহী পরিচালক আব্দুল্লাহ আল নোমানের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সমাজের ঝরে পড়া দুর্গম পার্বত্য অঞ্চলের শিশুদের জন্য শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের উদ্বোধন করেন উপ আনুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহা পরিচালক এনডিসি মোঃ নুরুজ্জামান শরীফ ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মুর্শিদা বেগম, মোহাম্মদ রুকুন উদ্দীন সরকার, রিপন লস্কর, মোঃ মনজুর আহমেদ ।

এই সময় আরো অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রকাশ বন কেন্দ্রের নির্বাহী পরিচালক আমানুল হাসান তাইমুর সহ আরো অনেকে।

উদ্বোধন অনুষ্ঠানে অতিথিরা বলেন প্রথম যাত্রায় ৭০ টি স্কুলের মাধ্যমে বান্দরবানের দুর্গম এলাকায় অবহেলিত ও ঝরে পড়া শিশুদের জন্য এই প্রতিভা বিকাশ কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে । পাহাড়ের দুর্গম এলাকায় যে সমস্ত শিশুরা পড়াশোনা থেকে বঞ্চিত হচ্ছে তারা যাতে প্রতিদিন নির্দিষ্ট একটি সময়ে তাদের কাজকর্ম শেষে দুই ঘন্টা পড়াশোনা করে অন্তত নিজেকে কিছুদূর এগিয়ে যেতে পারে সেজন্য এ কার্যক্রম গ্রহণ করা হয়েছে। পরবর্তীতে কেক কাটার মাধ্যমে এ অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।


আরো খবর: