বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

প্রদীপ ও চুমকির পক্ষে তিনজনের সাফাই সাক্ষী

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ১২ জুন, ২০২২

বাংলাদেশ সেনাবাহিনী থেকে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি প্রদীপ কুমার দাশ এবং তার স্ত্রী চুমকির বিরুদ্ধে দুর্নীতির মামলায় তাদের পক্ষেই সাফাই সাক্ষী দিয়েছেন তিনজন।

রবিবার (১২ জুন) চট্টগ্রাম বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক মুন্সী আব্দুল মজিদের আদালতে সাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের আইনজীবী মাহমুদুল হক। তিনি বলেন, প্রদীপ ও তার স্ত্রী চুমকির বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলায় আমাদের পক্ষে আদালতে ২৪ জন সাক্ষী দিয়েছেন। আসামিপক্ষ থেকে তিনজন সাফাই সাক্ষী দিয়েছেন। আগামী ২০ জন আদালত যুক্তিতর্কের জন্য দিন নির্ধারণ করে দিয়েছেন।।

জানা গেছে, চট্টগ্রামের সারোয়াতলী ইউনিয়নের চেয়ারম্যান বেলাল হোসেন ও একই ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য আবদুল জলিলসহ তিনজন সাফাই সাক্ষ্য দিয়েছেন। এসময় আদালতে প্রদীপ ও চুমকি উপস্থিত ছিলেন।

গত ১৫ ডিসেম্বর চট্টগ্রাম বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক মুন্সী আব্দুল মজিদের আদালত দুর্নীতি মামলার চার্জ গঠনের মাধ্যমে প্রদীপ এবং তার স্ত্রী চুমকির বিরুদ্ধে বিচার শুরুর আদেশ দিয়েছিলেন।

গত ২৬ জুলাই আদালতে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা দুদক চট্টগ্রামের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন। প্রদীপ গ্রেপ্তার হয়ে কারাগারে থাকলেও ২৩ মে আদালতে আত্মসমর্পণ করেছেন প্রদীপের স্ত্রী চুমকি। পরে আদালত শুনানি শেষে তাকে কারাগারে পাঠিয়েছেন।


আরো খবর: