বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৩৫ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

টেকনাফে বিজিবি’র অভিযানে সোয়া ৪ কেজি ক্রিস্টাল মেথ আইস জব্দ

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ১০ জুলাই, ২০২৩

কক্সবাজারের টেকনাফে বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে ৪.২২৯ কেজি ক্রিস্টাল মেথ আইস জব্দ করেছে।
১০ জুলাই (সোমবার) মধ্যরাতে টেকনাফ পৌরসভার নাইট্যপাড়া এলাকা থেকে মাদকের এই চালানটি জব্দ করা হয়।

টেকনাফ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ টেকনাফ বিওপি’র দায়িত্বপূর্ণ নাইট্যংপাড়া বরফ কল এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মায়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে।

উক্ত তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর এবং টেকনাফ বিওপি হতে বিজিবি’র দুইটি টহলদল বর্ণিত এলাকায় গমন করে কয়েকটি উপদলে বিভক্ত হয়ে কেওড়া বাগান ও বেড়িবাঁধের আড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে। পরে মধ্যরাত সাড়ে ১২টার দিকে বিজিবি টহলদল দুইজন ব্যক্তিকে একটি বস্তা হাতে নিয়ে নাফ নদী পার হয়ে সীমান্তের শূন্য লাইন অতিক্রম নাইট্যংপাড়া বরফ কল এলাকা দিয়ে বেড়ীবাঁধের দিকে আসতে দেখে।
উক্ত ব্যক্তিদের চলাচলের গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই তাদের হাতে থাকা প্লাস্টিকের বস্তাটি ফেলে দিয়ে রাতের অন্ধকারের সুযোগে দ্রুত দৌড়ে কেওড়া বাগানের ভিতর দিয়ে নাফ নদীতে লাফিয়ে মায়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল উল্লেখিত স্থানে পৌঁছে তল্লাশী অভিযান পরিচালনা করে ফেলে যাওয়া একটি প্লাস্টিকের বস্তার ভেতর থেকে ৪.২২৯ কেজি ক্রিস্টাল মেথ আইস জব্দ করা হয়।

পরবর্তীতে বিজিবি টহলদল কর্তৃক উক্ত এলাকায় রাত প্রায় দেড়টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন ব্যক্তিকে আটক করা সম্ভব হয়নি।


আরো খবর: