শিরোনাম ::
চকরিয়া বদরখালীতে গুলি করে হাত-পা কেটে যুবককে খুনের মামলার আসামি শাকিল গ্রেপ্তার রামুতে বৌদ্ধদের স্বর্গপূরী উৎসবে নারী-পুরুষের ঢল পালিয়ে বাংলাদেশে বিজিপির আরও ১১ সদস্য টেকনাফ র‍্যাবের পৃথক অভিযানে সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত ৪ আসামী গ্রেফতার র‍্যাবের অভিযানে স্বামী হত্যায় পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার পেকুয়ায় রেঞ্জ কর্মকর্তাকে টাকা দিলেই মেলে পাহাড় কাটার অনুমতি নির্বাচনী কর্মকর্তাদের কক্সবাজার ভ্রমণের লোভ দেখালেন চেয়ারম্যান প্রার্থী শখের বাইক নিয়ে আসা হলো না কক্সবাজার, পিকআপের ধাক্কায় প্রাণ গেল যুবকের সীতাকুণ্ডের পাঁচ গরু চকরিয়ায় উদ্ধার, অস্ত্রসহ তিন চোর গ্রেপ্তার ঈদগাঁওতে ইজিবাইকের ধাক্কায় শিশুর মৃত্যু
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:১১ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

টাউট-বাটপারে ছেয়ে গেছে আদালত প্রাঙ্গণ: জেলা জজ মোহাম্মদ ইসমাইল

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ২১ মে, ২০২২

বিশেষ প্রতিবেদক:

কক্সবাজার জেলা আদালত প্রাঙ্গণ টাউট, বাটপার ও দালালদের ছেয়ে গেছে বলে মন্তব্য করেছেন জেলা সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল।

শনিবার (২১ মে) দুপুরে কক্সবাজার জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলার উপজেলা ও ইউনিয়ন সমুহে আইনগত সহয়তা প্রদান (লিগ্যাল এইড) কমিটি গঠন ও সক্রিয়করণ এবং গ্রাম আদালত পরিচালনা সংক্রান্ত সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কক্সবাজার আদালত প্রাঙ্গণে ৪ শতাধিকজন টাউট, বাটপার ও দালাল রয়েছে। তাদের সাথে কিছু আইনজীবীও যুক্ত রয়েছে। এসব দালালদের কাজ শুধু ভুক্তভোগী বিচারপ্রার্থীদের কাজ থেকে নানা কৌশলে টাকা আদায় করা। এমনকি জেলা জজ, সহকারী জজ থেকে শুরু উর্ধ্বতন কর্তৃপক্ষের নামে জামিন করিয়ে দেয়ার অজুহাতে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। পরে যখন মামলায় জামিন হয় না, তখন বিচারকদের বিষেধাগার করে। এতে করে সুনাম নষ্ট হচ্ছে বিচারকদের।

তিনি বলেন, টাউট, বাটপার ও দালালরা প্রতিদিন কয়েক কোটি হাতিয়ে নিচ্ছে। এজন্য দালালদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসার অনুরোধ জানান।

এসময় বক্তব্য রাখেন, কক্সবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আলমগীর মোহাম্মদ ফারুকী, আওয়ামীলীগের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক এড.সিরাজুল ইসলাম, জেলা আওয়ামীলীগে সভাপতি এড.ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: আবু সুফিয়ান, কক্সবাজার প্রেসক্লাবের সাধারন সম্পাদক মো:মুজিবুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল সহ জেলার নিভিন্ন এলাকা থেকে আসা উপজেলা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আইনজীবীরা।

এর আগে বেলা ১১টার দিকে কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ এবং জেলা আইনগত সহয়তা প্রদান কমিটির চেয়ারম্যান মোহাম্মদ ইসমাইল সভাপতিত্ব সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

এছাড়াও সভায় কক্সবাজার জেলা আইনগত সহয়তা প্রদান কমিটির উদ্যোগে আয়োজিত উক্ত সভায় কক্সবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিজ্ঞ বিচারক (জেলা জজ) মোহাম্মদ মোসলেহ্ উদ্দিন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিজ্ঞ বিচারক (জেলা জজ) মোঃ মশিউর রহমান খান, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিজ্ঞ বিচারক (জেলা জজ) মোহাম্মদ আবদুর রহিম সহ জেলার অন্যান্য বিজ্ঞ বিচারকবৃন্দরা।


আরো খবর: