শিরোনাম ::
মহেশখালীতে র‍্যাব ও পুলিশের অভিযান, ৭ টি আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার ৪ পেকুয়ার মানুষের সেবা করতেই ছুটে এসেছি- ড. সজীব বাইক দুর্ঘটনায় রামুর পোল্ট্রি ব্যবসায়ী নিহত কক্সবাজারে হোটেলের সুইমিংপুলের পানিতে ডুবে শিশুর মৃত্যু চকরিয়ায় বাড়ি থেকে ঢেকে নিয়ে মেম্বার প্রার্থীকে কুপিয়ে ও গুলি করে হত্যা পেকুয়ায় রেঞ্জ কর্মকর্তার বিরুদ্ধে পাহাড়ের জব্দকৃত বালু বিক্রির অভিযোগ পেকুয়ায় ভাইস চেয়ারম্যান পদে আলোচনায় ৬জন মিয়ানমার বিজিপি-সেনাবাহিনীর আরো ১৩ সদস্য পালিয়ে আশ্রয় নিলো বাংলাদেশে উখিয়ায় বনবিট কর্মকর্তা সাজ্জাদ হত্যার মূল পরিকল্পনাকারীসহ ২ আসামী গ্রেফতার উখিয়ায় উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছেন জাহাঙ্গীর
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:৩২ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

চট্টগ্রামে বেড়েছে করোনার প্রকোপ!

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ১৭ জুলাই, ২০২২

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ ২৮ হাজার ৩৮ জনে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২০ দশমিক ৩৯ শতাংশ। তবে এ সময়ে কেউ মারা যাননি। ফলে জেলায় করোনায় মৃতের সংখ্যা এক হাজার ১৩৬৬ জনই রয়েছে।

রোববার (১৭ জুলাই) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

আগের দিন শনিবার ৪১ জনের করোনা শনাক্তের তথ্য দিয়েছিল সিভিল সার্জন কার্যালয়। ওইদিন পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ছিল ২০ দশমিক ৩৯ শতাংশ।

রোববার সকালে সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৩০০ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে ৫০ জনের শরীরে করোনার জীবাণু শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে ৪১ জন নগরের এবং ৯ জন চট্টগ্রামের বিভিন্ন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে আটজন, চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ১৭ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৩ জন, অ্যান্টিজেন টেস্টে একজন, শেভরন ডায়াগনস্টিক সেন্টারের ল্যাবে পাঁচজন, আরটিআরএলের ল্যাবে চারজন, ইপিক হেলথ কেয়ারের ল্যাবে পাঁচজন এবং এশিয়ান স্পেশালাইজড হাসপাতালের ল্যাবে সাতজনের করোনা শনাক্ত হয়।
জাগোনিউজ২৪


আরো খবর: