শিরোনাম :
উখিয়া প্রেসক্লাব নির্বাচনের চুড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ আলীকদমে শর্টবড়ি (চাঁদেরগাড়ী) মাইক্রো বাস মালিক সমবায় সমিতির নির্বাচন সম্পন্ন ঝিলংজা ইউনিয়ন যুবলীগের ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত উখিয়ার আবদুর রহিম ইয়াবা নিয়ে র‍্যাবের হাতে আটক নাইট কোচে ডাকাতি: গ্রেপ্তারকৃত বাস চালক সহ তিনজনকে ৭ দিনের রিমান্ড আবেদন মহেশখালী থেকে ছিনতাই হওয়া মটরসাইকেল উদ্ধার : গ্রেফতার-১ টেকনাফে ১০হাজার ইয়াবা বড়িসহ আটক-১ কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে পরিবেশ, পর্যটন ও উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত সেন্টমার্টিনে কোস্টগার্ডের অভিযানে ইয়াবা ও গাজাসহ আটক ২ উৎসবমুখর পরিবেশে উখিয়া প্রেসক্লাবের নির্বাচনের মনোনয়ন পত্র জমা
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৪:০৫ অপরাহ্ন

৩ হাজার ভায়াল রেমডেসিভির মিয়ানমারকে দিল ভারত

প্রতিবেদকের নাম::

প্রকাশ: অক্টোবর ৫, ২০২০ ১২:০৪ অপরাহ্ণ | সম্পাদনা: অক্টোবর ৫, ২০২০ ১২:০৪ অপরাহ্ণ

[ad_1]

নয়াদিল্লি, ৫ অক্টোবর- মিয়ানমারে করোনা মোকাবেলায় সহায়তা করতে সু চি’র হাতে তিন হাজার ভায়াল রেমডেসিভির তুলে দিয়েছেন ভারতীয় সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে। এ সময় উপস্থিত ছিলেন দেশটির পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা।

সোমবার তারা মিয়ানমারের ডি ফ্যাক্টো নেত্রী অং সান সু চির সঙ্গে দেখা করে এ ভায়াল তুলে দেন।

ভারতীয় সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নের লক্ষ্যে দুদিনের সফরে মিয়ানমার অবস্থান করছেন ভারতের সেনাপ্রধান ও পররাষ্ট্র সচিব।

সফরে প্রতিরক্ষা ও নিরাপত্তা সম্পর্কিত বিষয়ে দ্বিপাক্ষিক সহযোগিতা নিয়ে আলোচনা হয়।

মিয়ানমারে ভারতীয় দূতাবাস থেকে টুইট করে জানানো হয়, কোভিড পরিস্থিতি নিয়েও সু চির সঙ্গে বৈঠক হয়েছে শ্রিংলার। করোনার ওষুধ অ্যান্টি-রেট্রোভিয়াল রেমডেসিভিরের প্রায় তিন হাজার ভায়াল তুলে দেওয়া হয়েছে তার হাতে।

আরও পড়ুন:  দশজনে একজন ‘হয়ত’ আক্রান্ত, কঠিন সময়ের পথে বিশ্ব: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

মিয়ানমারে প্রতিনিয়ত করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে। দক্ষিণ-পূর্ব এশিয়ায় ইন্দোনেশিয়া ও ফিলিপাইনের পরেই সংক্রমণের নিরিখে রয়েছে দেশটি। সেখানকার ভারতীয় দূতাবাসের তরফে জানানো হয়েছে, এই পরিস্থিতিতে ভারতের দেওয়া রেমডেসিভির ওষুধ পারস্পরিক সম্পর্ককে আরও দৃঢ় করবে তাই নয়, পাশে থাকার বার্তাও দেবে।

সূত্র: যুগান্তর

আর/০৮:১৪/০৫ অক্টোবর



[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::