শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:২২ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

২৬ ফেব্রুয়ারির পর নেওয়া যাবেনা প্রথম ডোজ টিকা!

ডেস্ক নিউজ
আপডেট: বুধবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২২

২৬ ফেব্রুয়ারির পর করোনা টিকার প্রথম ডোজ আর দেয়া হবে না বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এদিন দেশব্যাপী ক্যাম্পেইনের মাধ্যমে শেষবারের মতো করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ দেয়া হবে।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে এক ভিডিও বার্তায় এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক এবিএম খুরশীদ আলম।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বলেন, আগামী ২৬ ফেব্রুয়ারি সারাদেশ ব্যাপী কোভিড ভ্যাকসিনের ক্যাম্পেইন করবো। যেখানে আমাদের লক্ষ্যমাত্রা হচ্ছে সর্বোচ্চ সংখ্যক লোকজনকে টিকা দেয়া।

ক্যাম্পেইনে অংশগ্রহণ করে সবাইকে টিকা নেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ২৬ তারিখের সেই কার্যক্রমের মাধ্যমে করোনা টিকার প্রথম ডোজ দেয়ার কার্যক্রম সম্পন্ন হবে। পরবর্তীতে বুস্টার ডোজ ও দ্বিতীয় ডোজ দেয়া নিয়ে ব্যস্ত থাকতে হবে। তাই বিলম্ব না করে টিকা নিয়ে নিন।

তিনি আরও বলেন, সমীক্ষায় দেখা গেছে যারা করোনা সংক্রমণ নিয়ে হাসাপাতালে ভর্তি হয়েছেন বা মৃত্যুবরণ করেছেন তাদের বেশিরভাগই কোভিড ভ্যাকসিন নেননি। ভ্যাকসিন নেওয়াদের মধ্যে করোনায় আক্রান্তের সংখ্যা কম ও হাসপাতালে ভর্তি হওয়ার সংখ্যাও কম।

উল্লেখ্য, ২০২১ সালের জানুয়ারির শেষ দিকে করোনার টিকাদান কার্যক্রম শুরু হয়। ওইদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালি রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন। ওই দিন ২১ জনকে করোনার টিকা দেয়া হয়। পরে ফেব্রুয়ারির প্রথমদিকে সারাদেশেই শুরু হয় টিকাদান কর্মসূচি।

যমুনা টিভি অনলাইন


আরো খবর: