শিরোনাম :
নুরুল হক, ইদ্রিস ও বেলায়েতের বিরুদ্ধে মামলা খারিজ, উচ্চ আদালতে যাচ্ছে ভুক্তভোগীরা ৬ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উখিয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমের নিরাপদ ব্যবহারে হেলপ কক্সবাজারের সচেতনতা ক্যাম্পেইন চকরিয়ায় যাত্রীবেশে বাসে ডাকাতির ঘটনায় ৬ জন গ্রেফতার উখিয়ায় অবৈধ করাতকল উচ্ছেদ, বিপুল পরিমাণ কাঠ জব্দ কক্সবাজার কারাগারে কয়েদির আত্মহত্যা মছ্লেহ উদ্দিন চৌধুরীর মৃত্যুতে টিএমসি বালিকা উচ্চ বিদ্যালয়ের শোক পেকুয়ার যুবক আফ্রিকায় ডাকাতের গুলিতে নিহত টেকনাফে ৬টি সোনার বার ও মিয়ানমারের ৯৫০ কিয়াট মুদ্রা উদ্ধার চকরিয়ার ডুলাহাজারায় পাহাড় কেটে মাটি লুট : দুই ডাম্পার জব্দ
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৫:৫৪ অপরাহ্ন

২০২২ সালে ঢাকা-কক্সবাজার রেল চলাচল শুরু হবে, রেলপথ মন্ত্রী সুজন

এম.এ আজিজ রাসেল :

প্রকাশ: সেপ্টেম্বর ১১, ২০২০ ১১:০৮ পূর্বাহ্ণ | সম্পাদনা: সেপ্টেম্বর ১১, ২০২০ ১১:০৮ পূর্বাহ্ণ

রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন এমপি বলেছেন, দোহাজারী-কক্সবাজার রেলপথ নির্মাণ প্রকল্পের ভূমি অধিগ্রহণের ক্ষতিপূরণ প্রদানের কাজ প্রায় শেষ পর্যায়ে। সামান্য জটিলতা শেষে বাকিদেরও ক্ষতিপূরণ দেয়া হবে শিগগিরই।

এ জন্য প্রয়োজনীয় দিকনির্দেশনা দেয়া হয়েছে। এরপর থেকে পুরোদমে রেলপথ নির্মাণের কাজ চলবে। যথাসময়ে কাজ শেষ হলে আগামী ২০২২ সালের জুন মাসের মধ্যে ঢাকা-কক্সবাজার রেল চলাচল শুরু হবে। এই লক্ষ্যে কাজ করছে সরকার।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) বিকাল ৪টায় কক্সবাজারে জেলা প্রশাসনের উদ্যোগে হিলটপ সার্কিট হাউজ সম্মেলন কক্ষে আয়োজিত দোহাজারী-কক্সবাজার ডুয়েলগেজ রেলপথ নির্মাণ প্রকল্পের ভূমি অধিগ্রহণ বিষয়ে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন আরও বলেন, দোহাজারী-কক্সবাজার রেলপথ নির্মাণ শেষ হলে পাল্টে যাবে কক্সবাজারের চিত্র। যোগাযোগ ব্যবস্থায় আসবে আমূল পরিবর্তন। অর্থনৈতিক ক্ষেত্রে যুগান্তরি বিপ্লব ঘটবে। পর্যটক বৃদ্ধির পাশাপাশি সাধারণ মানুষ যাতায়াত সুবিধা ভোগ করতে পারবে।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো: আশরাফুল আফসারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় দোহাজারী-কক্সবাজার রেলপথ নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক মো. মফিজুর রহমান, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা শামীম হোসেনসহ সংশ্লিষ্ট করর্মকর্তারা বক্তব্য রাখেন। এ সময় রেলওয়ের উর্ধতন কর্মকর্তাসহ প্রকল্প ও ভূমিঅধিগ্রহণ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::